‘ধর্মনিরপেক্ষ হলে জয় শ্রীরাম বলা যায় না? সমস্যাটা কোথায়?’ মধ্যপ্রদেশে দুরন্ত জয়ের পর কংগ্রেসকে নিশানা সিন্ধিয়ার

0
159

#জ্যোতিরাদিত্য-সিন্ধিয়া: বিহার মতোই মধ্যপ্রদেশেও দুরন্ত জয় বিজেপির। ঠিক তারপরই বিহারে ভোট প্রচারে বিজেপি নেতাদের ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়ার প্রসঙ্গ তুলে এদিন কংগ্রেসকে তুলোধুনো করলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ‘টুকরে টুকরে গ্যাং’ নামে আখ্যায়িত করে কংগ্রেসকে হুঁশিয়ারি দিতেও ছাড়লেন না মধ্যপ্রদেশে উপ নির্বাচনে বিজেপির জয়ের নেপথ্য নায়ক।

সিন্ধিয়া এদিন প্রশ্ন ছুঁড়ে দেন, ‘‘জয় শ্রীরাম স্লোগানে সমস্যাটা কোথায়? আপনি ধর্মনিরপেক্ষ হলে জয় শ্রীরাম বলতে পারবেন না? ‘টুকরে টুকরে গ্যাং’ অবশ্য এমনই দাবি করে।’’ একইসঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েছেন, কেউ দেশের একতা নষ্ট করতে চাইলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে। সিন্ধিয়া আরও বলেছেন, ‘‘প্রধানমন্ত্রী কেবল ভারতের প্রধানমন্ত্রী নন। তিনি ১৩০ কোটি মানুষেরও প্রধানমন্ত্রী।’’

উল্লেখ্য, মধ্যপ্রদেশের ২৮টি আসনের মধ্যে ১৯টিতেই জয় পেয়েছে বিজেপি। তবে নিজের সম্পর্কে বলতে গিয়ে জ্যোতিরাদিত্য সাফ জানিয়েছেন, এমন জয়ের পরেও তিনি কোনও পদ প্রত্যাশা করছেন না। তাঁর কথায়, ‘‘আমি বরাবরই মাটিতে নেমে কাজ করা কর্মী। ওটাই আমার ভূমিকা। আর সেটাই থাকবে। কংগ্রেসের অনেকের মতো আমি কোনও দিনই চেয়ারের পিছনে দৌড়ইনি।”

Advertisement

Leave a Reply