করোনা যুদ্ধে নজির গড়ছে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন প্রশাসন, ভূয়সী প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

0
177

#উত্তরপ্রদেশ: করোনা সংক্রমণ মোকাবিলায় উদাহরণযোগ্য প্রচেষ্টা চালাচ্ছে উত্তরপ্রদেশ সরকার, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন প্রশাসনের ভূয়সী প্রশংসা করে এমনটাই জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আজ ডব্লিউএইচও’র ভারতে নিযুক্ত প্রতিনিধি রেডরিক্রো অফরিন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন, করোনা অতিমারীর মোকাবিলা করতে উত্তরপ্রদেশ সরকারের কন্ট্রাক্ট ট্রেসিংয়ের চেষ্টা প্রশংসনীয়, যা কিনা অন্যদের কাছেও ভাল উদাহরণ হতে পারে।

করোনা ভাইরাসের মোকাবিলায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও তাঁর সরকার যে সমস্ত পদক্ষেপ নিয়েছেন, এদিন সেই সব কিছুর ভূয়সী প্রশংসা করা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে। বিশেষত, উত্তরপ্রদেশের স্বাস্থ্য দপ্তর যেভাবে হাই রিস্ক কন্ট্রাক্টগুলিকে খুঁজে বের করছে তা অন্যদের কাছে উদাহরণ হয়ে থাকবে বলেও জানানো হয়েছে।

এই প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতীয় পুলিশ নজরদারি প্রকল্পের আঞ্চলিক দলনেতা মাধুপ বাজপেয়ী জানিয়েছেন, উত্তরপ্রদেশের বিভিন্ন প্রান্তে যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন তাদের প্রশিক্ষণের ক্ষেত্রে প্রযুক্তিগত যাবতীয় সাহায্যই করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পাশাপাশি এও জানা যাচ্ছে যে ইতিমধ্যেই উত্তরপ্রদেশের ৭৫টি জেলা থেকে কন্ট্রাক্ট ট্রেসিংয়ের মাধ্যমে ৫৫ হাজার মানুষকে শনাক্ত করা হয়েছে। এখনও পর্যন্ত ঝুঁকিপূর্ণ আক্রান্তের মধ্যে প্রায় ৯৩ শতাংশকেই এই পদ্ধতির মাধ্যমেই খুঁজে পাওয়া গিয়েছে বলে খবর।

Advertisement

Leave a Reply