কবে থেকে চলবে দক্ষিণেশ্বরগামী মেট্রো? ট্যুইট করে জানালেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল

0
113

#মেট্রো:  কলকাতা মেট্রো প্রকল্পে একের পর এক নজির গড়ছেন ইঞ্জিনিয়াররা। তাঁক লাগিয়ে দেওয়ার মতোন একের পর এক প্রকল্পে নজর কেড়েছে কলকাতা মেট্রো। টানা ২৫ ঘণ্টা ঢালাই করে বিমানবন্দরে মেট্রো স্টেশনের ছাদ তৈরি করেছেন ইঞ্জিনিয়ার ও শ্রমিকরা। একথা প্রকাশ্যে আসতেই প্রশ্ন উঠেছে কবে চলবে এই রুটে মেট্রো!

ইতিমধ্যে সূত্রে খবর, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর অংশের কাজও পুরোপুরি শেষ। তাই এই রুটের মেট্রো সম্পর্কিত প্রশ্নের জবাব নিয়ে দীপাবলির দিনেই মুখ খুললেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।তিনি জানান, খুব শীঘ্রই তা চালু হবে।

এদিন রেলমন্ত্রী ট্যুইট করে জানিয়েছেন, “কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণে দক্ষিণেশ্বর পর্যন্ত সম্প্রসারণের কাজ চলছে পুরোদমে। সেই কাজ শেষ হলেই অনেক দ্রুত, কম সময়ে দক্ষিণেশ্বর কালীমন্দিরে পৌঁছে যেতে পারবেন দর্শনার্থীরা। রাস্তায় যানজটের চাপও কমবে, পরিবহণও আরও মসৃণ হবে। করোনার কারণে লকডাউনের পরিস্থিতি তৈরি না হলে এই বছরের মাঝামাঝি সময়েই হয়ত নোয়াপাড়া-দক্ষিণেশ্বর অংশে মেট্রো চালু হয়ে যেত। কিন্তু করোনা ও লকডাউনের জন্য প্রবলভাবে কাজে ধাক্কা খায়। পিলার ও গার্ডার বসানোর মতো ভারী কাজ শেষ হয়ে গিয়েছিল অনেক আগেই। আনলক পর্যায়ে চলেছে স্টেশন তৈরির কাজ। সিগন্যালিং তৈরির কাজও চলছে।”

Advertisement

স্পষ্ট করে দিনক্ষণ না জানা গেলেও, খুব শীঘ্রই যে শুরু হবে মেট্রো পরিষেবা তা আন্দাজ করছে অনেকেই।

Leave a Reply