দক্ষিণ কলকাতার তিনটি এলাকাকে ফের কনটেনমেন্ট জোনের আওতায় আনল রাজ্য স্বাস্থ্য দফতর

0
158

#দক্ষিণকলকাতা: রাজ্যে করোনা পরিস্থিতি ধীরে ধীরে উন্নতির দিকে এগোলেও কলকাতায় সেরকম কোনও উন্নতি লক্ষ করা যাচ্ছে না। রোজই সেখানে নতুন আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়াচ্ছে। এই পরিস্থিতিতে রাজ্য স্বাস্থ্য দফতর কলকাতায় নতুন করে কনটেনমেন্ট জোন ঘোষণা করল। দক্ষিণ কলকাতায় ৩টি ঠিকানাকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ওই ঠিকানাগুলিতে একাধিক ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছেন আধিকারিকরা বলে স্বাস্থ্য দফতর সূত্রের খবর। চিকিৎসকরা সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

দক্ষিণ কলকাতার জনবহুল এলাকা হিসেবে পরিচিত কলকাতা পুরনিগমে ৩টি বিভিন্ন ওয়ার্ডে ৩টি কনটেনমেন্ট জোন ঘোষিত হয়েছে। ৬৯ নম্বর ওয়ার্ডের বালিগঞ্জ সার্কুলার রোডের সুকেত আবাসন এর মধ্যে রয়েছে। কনটেনমেন্ট জোনের আওতায়এই আবাসনের তিন, পাঁচ ও ছয় তলা এসেছে। এই তালিকায় দ্বিতীয় কনটেনমেন্ট জোন হিসেবে টালিগঞ্জে ৮৭ নম্বর ওয়ার্ডে রাজা বসন্ত রায় রোডের একটি আবাসনের তিন তলাকে চিহ্নিত করা হয়েছে। গড়িয়ায় ১১০ নম্বর ওয়ার্ডে ৯ নম্বর ভ্যালি পার্কের একটি বাড়িকেও কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

স্বাস্থ্য দফতরের তরফে কনটেনমেন্ট জোনগুলিতে নোটিশ টাঙিয়ে দেওয়া হয়েছে। কিন্তু বাঁশ দিয়ে ঘেরা হয়নি। বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে কনটেনমেন্ট জোনের বাসিন্দাদের। ওই তলাগুলির আবাসিকদের সঙ্গে আবাসনের বাকি বাসিন্দাদেরও মেলামেশায় সাময়িক নিষেধাজ্ঞা জারি হয়েছে।

Advertisement

কলকাতায় সংক্রমণ রোধে সরকারের কড়া পদক্ষেপ করা দরকার বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। সরকার সেই সিদ্ধান্ত গ্রহণ করার সৎ সাহস দেখিয়েছে। অনেকেরই অনুমান শীতের মরশুমে ফের করোনা ভয়ানক আকার ধারণ করতে পারে।

Leave a Reply