শুভেন্দুর মন্ত্রিত্ব ত্যাগের পরেই ডিসেম্বরের শুরুতে একটানা ৫ জেলা সফরের সিদ্ধান্ত মমতার

0
66

#একুশে-বঙ্গ-নির্বাচন: আগামী ৭ই ডিসেম্বর থেকে পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ এবং মালদহ— এই পাঁচ জেলায় টানা সফরের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার কর্মসূচি শুরু করে দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ত্যাগের পরেই শুক্রবার কালীঘাটে নিজের বাড়িতে ডাকা জরুরি বৈঠকে এমনটাই ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো।

উল্লেখ্য, একদা এই পাঁচ জেলায় তৃণমূলের পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। তবে কি দলীয় গড় বাঁচাতে তড়িঘড়ি ছুটে যাচ্ছেন মমতা?
শুভেন্দুর মতো এক হেভিওয়েট মন্ত্রীর পদত্যাগের পর শুক্রবার মূলত নির্বাচনী রণনীতি নিয়ে আলোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

দলীয় সূত্রে খবর, গতকাল তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, দলের সভাপতি সুব্রত বক্সির মতো নেতাদের দলীয় সংগঠনের কাজে সক্রিয়ভাবে আরও বেশি যুক্ত থাকার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। উল্লেখ্য, সুব্রত বক্সির ওপর দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামের সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর বক্তব্য এই যে বিজেপির সাম্প্রদায়িক মনোভাবকে মূল প্রতিপক্ষ ধরে নিয়েই কাজে এগোতে হবে। অন্যান্য নেতাদেরও জেলা সফরে যেতে হবে, সাধারণ মানুষের কাছে গিয়ে পরিস্থিতি ঠাওর করতে হবে। জানা যাচ্ছে, গতকালের বৈঠকে তৃণমূলের বেশ কয়েকটি কর্মসূচি আগাম ঠিক করা হয়েছে। অন্যদিকে, আজ কলকাতায় নিজের দফতরে মালদহ জেলার তৃণমূলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন যুব তৃণমূল সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়।

Leave a Reply