তৃণমূলে যোগ দিলেন পশ্চিমবঙ্গে ওয়াইসির দলের প্রধান মুখ আনোয়ার পাশা

0
74

#একুশে-বঙ্গ-নির্বাচন: বিহারের সদ্য বিধানসভার নির্বাচনে পাঁচটি আসনে জেতার পর পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনেও বিভিন্ন জেলায় প্রার্থী দেবে বলে ঘোষণা করা হয়েছে সৈয়দ আসাউদ্দিন ওয়াইসির দল অল ইন্ডিয়া মজলিস-এ ইত্তেহাদুল মুসলিমিন’ (এআইএমআইএম) বা মিম। এরইমধ্যে তৃণমূলে যোগ দিলেন এ রাজ্যে ওয়াইসির দলের ‘প্রধানমুখ’ আনোয়ার পাশা।

তৃণমূলে যোগ দিয়ে সাংবাদিক বৈঠকে আনোয়ার পাশা বলেছেন, “সব ধর্মের সহাবস্থান বাংলায়। তাতে বিভাজনের চেষ্টা হচ্ছে। ভোট ভেঙে বিহারে ক্ষমতায় এসেছে গেরুয়া শক্তি। বিহারে যা হয়েছে বাংলায় তা হতে দেওয়া যাবে না। গেরুয়া শক্তিকে রুখতে মমতার হাত শক্ত করুন।” এই প্রসঙ্গে তৃণমূল নেতা ব্রাত্য বসু জানিয়েছেন যে বিভিন্ন জেলা থেকে মিমের সদস্যরা তৃণমূলে যোগ দিচ্ছেন।

প্রসঙ্গত, মূলত রাজ্যের সংখ্যালঘুদেরই টার্গেট করবে ওয়াইসির দল। অন্যদিকে, ক্ষমতায় আসার পর থেকে এযাবৎ যে সংখ্যালঘুদের একচেটিয়া ভোট পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল। কিন্তু মিম বাংলায় প্রার্থী দিলেই তৃণমূলের সংখ্যালঘু ভোটব্যাঙ্কে থাবা বসবে। সেই কারণেই ইতিমধ্যেই ওয়াইসির দলকে রাজ্যের বিভিন্ন অঞ্চলে ‘বিজেপির বি-টিম’ নাম দেগে প্রচার চালাচ্ছে তৃণমূল শিবির। এমতাবস্থায় রাজ্যে মিমের অন্যতম শীর্ষ নেতার তৃণমূলে যোগদান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

Leave a Reply