দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজনীতি ভুলে একযোগে কাজ করতে হবে, বললেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিশোদিয়া

0
69
দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজনীতি ভুলে একযোগে কাজ করতে হবে, বললেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী

#দিল্লি:  দিল্লিতে ফের করোনা ভাইরাসের প্রকোপ বেড়েছে। আক্রান্তের হারও অনেকটাই বেশি। গতকাল দিল্লির মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে করোনা জহাসপাতালে বাড়তি বেডের জন্য আর্জি জানান। এরমধ্যে দিল্লিতে স্কুল খোলার কথা মাথায় এলেও, 0বর্তমানের পরিস্থিতি বিচার করে তা আর করা হচ্ছে না। একদিকে দিল্লির দূষণ, অন্যদিকে করোনা ভাইরাস- এই দুইয়ের বিরুদ্ধে একযোগে কাজ করার বার্তা দিলেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

গত ১ নভেম্বর থেকে গড়ে প্রতিদিন ৬ হাজার করে নতুন সংক্রমণ হচ্ছে দিল্লিতে। দিল্লিতে করোনার প্রকোপ মারাত্মকহারে বৃদ্ধি পেয়েছে। দিল্লির সাথে গোটা উত্তর ভারতে করোনাভাইরাস এবং দূষণ বৃদ্ধি পাচ্ছে। এই অবস্থায় রাজ্যে স্কুল খোলা হলেও, সেখানে সুরক্ষার স্বার্থে অভিভাবকরা পাঠাবেন না বলেই মত উপ-মুখ্যমন্ত্রীর।মঙ্গলবার দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেন, “আমাদের এখন রাজনীতি ভুলে একযোগে কাজ করতে হবে। এদিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে পরিস্থিতির কথা জানিয়েছেন। এই বিষয়ে হস্তক্ষেপ করার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

কেন্দ্রের সর্বশেষ আনলক গাইডলাইন অনুযায়ী, বর্তমান পরিস্থিতিতে কনটেনমেন্ট জোনের বাইরে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল চালু করার অনুমতি দিয়েছে কেন্দ্র।দিল্লিতে এখন খোলা হবে না। পাশাপাশি দিল্লির উপ-মুখ্যমন্ত্রী এও জানিয়েছেন, রাজধানীতে লকডাউন হবে না। এই পরিস্থিতিতে লকডাউন কোনও সমাধান নয় বলে মনে করেন তিনি। স্কুল প্রসঙ্গে তিনি বলেন, ‘এক্ষেত্রে অভিভাবকদের বিষয়টি মাথায় রাখতে হবে। একজন অভিভাবক হিসেবে আমি কখনই চাইব না আমার সন্তান বিপদের মুখে পড়ুক। তাই এখন স্কুল খোলা ঠিক হবে না।’

Advertisement

Leave a Reply