বিহারের ভোট গণনা চলবে সন্ধে পর্যন্ত, জানালেন প্রধান নির্বাচনী কর্মকর্তা

0
77

বিহারের বিধানসভা নির্বাচনের ভোট গণনা সন্ধ্যা অবধি চলবে, এমনটাই জানিয়েছে বিহারের প্রধান নির্বাচনী কর্মকর্তা (সিইও) এইচআর শ্রীনিবাস মঙ্গলবার জানিয়েছেন। শ্রীনিবাস এএনআইকে বলেছেন, এ পর্যন্ত প্রায় ৪.১০ কোটি ভোট পড়েছিল এবং ৯২ লক্ষ ভোট গণনা করা হয়েছে। তিনি আরও বলেছেন, গণনার রাউন্ডগুলি এখন ২৬ থেকে ৩৫ রাউন্ড পর্যন্ত।

প্রধান নির্বাচনী বিহারের অফিসার (সিইও) বলেছেন, “প্রায় ৪.১০ কোটি ভোট পড়েছিল, এখন পর্যন্ত ৯২ লক্ষ ভোট গণনা হয়েছে। এর আগে গণনা ২২-২6 দফায় হত, এবার এটি প্রায় ৩৫ রাউন্ডে গিয়েছে। সুতরাং গণনা সন্ধ্যা অবধি চলবে,”

তিনি আরও বলেন, কয়েকটি বিধানসভা কেন্দ্রে ভোটকেন্দ্র কম ছিল এবং ২৪-২৫ দফায় গণনা শেষ হবে। তিনি বলেন, “তবে আমাদের কয়েকটি বিধানসভা কেন্দ্রও রয়েছে যেখানে ৫০-৫১ দফার রাউন্ড থাকবে। প্রতি নির্বাচনী এলাকাতে গড়ে ৩০-৩৫ রাউন্ড থাকবে।”

Advertisement

এদিকে, তিন দফার বিহার বিধানসভা নির্বাচনের জন্য ভোট গণনা চলছে। রাজ্য নেতৃত্বাধীন মহাজোটের পক্ষে জয়ের পূর্বাভাস দিয়েছে এক্সিট পোলস। গুরুত্বপূর্ণ নির্বাচনটি রাজ্য বিধানসভার ২৪৩টি আসনে জয়ের লড়াইয়ে থাকা ৩৭০০ জনের বেশি প্রার্থীর নির্বাচনী ভাগ্য নির্ধারণ করবে। প্রক্রিয়া চলাকালীন COVID-19 মহামারী ছড়িয়ে পড়ার জন্য কঠোর নিরাপত্তা এবং সতর্কতার মধ্যে ৩৪ টি জেলায় ছড়িয়ে ৫৫ টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে গণনা শুরু হয়েছিল।

Leave a Reply