দোষী প্রমাণিত হলেই পাঁচ বছরের জেল, ‘লাভ জিহাদ’ রুখতে কড়া অর্ডিন্যান্স পাশ যোগী সরকারের

0
101

#উত্তরপ্রদেশ: ‘লাভ জিহাদ’ রুখতে অবশেষে কড়া ব্যবস্থা নিল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকার। জোর করে ধর্মান্তরের বিরুদ্ধে এবার নয়া অধ্যাদেশ পাশ করলো উত্তরপ্রদেশ সরকার। এই বেআইনি ধর্মান্তরণ বিল অনুযায়ী, কেউ যদি দোষী সাব্যস্ত হন তাঁর ৫ বছর পর্যন্ত জেল হতে পারে।

ভিন ধর্মে অজুহাতে দেশে ধর্মান্তর করার অভিযান চলছে, এমনটাই দাবি করছে সংঘ পরিবার। সেই প্রচেষ্ঠা রুখতে কড়া বিল পাশ করানো হবে বলে আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন যোগী সরকার। এবার সেটাই করে দেখালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উল্লেখ্য, ধর্মান্তর রুখতে ইতিমধ্যেই অরুণাচল প্রদেশ, ওড়িশা, মধ্যপ্রদেশ, ছত্তীসগড়, গুজরাট, হিমাচল প্রদেশ, ঝাড়খণ্ড এই আইন আনার কথা ভাবতে শুরু করেছে। অন্যদিকে, গত সপ্তাহেই লাভ জিহাদের বিরুদ্ধে আইন আনার কথা ঘোষণা করেছে মধ্যপ্রদেশ এবং হরিয়ানা সরকার।

Advertisement

বস্তুত মোদী আমলে ভিনধর্মের বিশেষত মুসলিম সম্প্রদায়ের ছেলেরা হিন্দু মেয়েদের সঙ্গে সম্পর্কে জড়ালেই সেই সম্পর্ককে ‘জিহাদ’ হিসেবে দেগে দেওয়ার প্রবণতা তৈরি হয়েছে। রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, এই ‘লাভ জিহাদ’ বিরোধী প্রচার গেরুয়া শিবিরকে ভোটবাক্সেও অনেক সুবিধা করে দিচ্ছে।

 

Leave a Reply