লোকসভার ভোটে পরাজয়ের এক বছর পর উর্মিলা মাতন্ডকরের কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগদান

0
149

#উর্মিলামাতন্ডকর: কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পর উর্মিলা মাতন্ডকর এক বছর ঘুরতেই শিবসেনাতে যোগ দিতে চলেছেন। ২০১৯-এর লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়াই করা উর্মিলা মাতন্ডকর ৯০ এর দশক ও ২০০০-এর প্রথম পর্বের বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। পরে তিনি দল ছাড়েন। এখন তিনি শিবসেনায় যোগ দিচ্ছেন। প্রসঙ্গত উল্লেখ্য, শিবসেনা ও কংগ্রেস হল মহারাষ্ট্রের মহাবিকাশ আঘাদি সরকারের শরিক। এদিন উর্মিলা বিকেল চারটেয় সাংবাদিক বৈঠক করতে পারেন। আগামীকাল বলিউড অভিনেত্রী দলে যোগ দিতে পারেন বলে জানিয়েছেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত জানিয়েছেন।

জানা গিয়েছে যে তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাংলো মাতোশ্রী-তে গিয়ে যোগ দিতে পারেন। রবিবার উদ্ধবের এক ঘনিষ্ঠ হর্ষল প্রধান জানিয়েছেন যে উর্মিলা মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে শিবসেনায় যোগ দেবেন। রাজ্যের বিধান পরিষদে রাজ্যপালের কোটায় উর্মিলার মনোয়নের জন্য রাজ্যপাল বিএস কোশিয়ারির কাছে তার নাম পাঠানো হয়েছে। তিন দলের মহাবিকাশ আঘাদি সরকার রাজ্যপালের কোটায় মনোনয়নের জন্য আরও ১১ জনের নাম পাঠিয়েছে।

গত বছর উর্মিলা লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিয়ে মুম্বই উত্তর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন। তিনি ভোটে হেরে যান। গত ১০ সেপ্টেম্বর তিনি দলের অন্তর্কলহের অভিযোগে ইস্তফা দেন। এর আগে কংগ্রেসের জাতীয় মুখপাত্র প্রিয়ঙ্কা চতুর্বেদী একই কারণে দল ছেড়ে শিবসেনাতে যোগ দিয়েছিলেন।

Advertisement

Leave a Reply