বাতিল হলো ২০২০ সালের মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

0
116

বাতিল হল ২০২০ সালের মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। কারণ সেই করোনা। প্রথম তারিখ ২০২১এ ঠিক করা হলেও আগামী বছর পরিস্থিতি কতটা স্বাভাবিক হবে সেই নিয়ে ধন্দে আয়োজকরা। তাই সেইমতো মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ফিফা।

প্রসঙ্গত ২০২০ এর ২ নভেম্বর থেকে ২১ নভেম্বর অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপের আসর বসার কথা ছিল ভারতে। কিন্তু কোনও রকম ঝুঁকি না নিয়ে করোনার কারণে মহিলাদের যুব বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা তা পিছিয়ে ২০২১ এর ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ ভারতেই আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সেই অবস্থান থেকে সরে আসে ফিফা।

এরপর ফিফার ব্যুরো অফ কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হয় করোনা উদ্বেগের মাঝে ২০২১ সালেও মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয় । তাই শেষ পর্যন্ত তা বাতিল করার সিদ্ধান্ত নেয় ফিফা।

Advertisement

শুধু তাই নয় কোস্টা রিকায় ২০২০ সালের অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপও বাতিল ঘোষণা করা হয়। সেই জায়গায় ২০২২ সালে দুটি টুর্নামেন্টই হবে। ২০২০ সালের ভেন্যুতেই। অর্থাত্ ২০২২ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। আর অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপ ২০২২ সালে হবে কোস্টা রিকাতেই।

 

Leave a Reply