‘উল্টো গঙ্গা’ বইছে ‘দাদার অনুগামী’ শিবিরে, ১৮০ ডিগ্রী ঘুরে অবস্থান মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেনের

0
109

‘আমার দাদার অনুগামী’ এইধরনের পোস্টার থেকেই শুভেন্দু ইস্যুর সুত্রপাত। যত দিন গড়িয়েছে ততই শুভেন্দু ও শাসক শিবিরের অন্দরমহলের কোন্দল ক্রমশ প্রকাশ্যে এসেছে। দিনের পর দিন ধরে একের পর এক সভায় শাসক দলের প্রতি নিজের ক্ষোভ উগড়ে তিনি। জেলা থেকে শহরের নানা জায়গাতেও শুভেন্দু অধিকারীর সমর্থনে পড়েছে ‘দাদার ভাই’, ‘আমার দাদার অনুগামী’ পোষ্টার। এমনকি শুরু হয় শুভেন্দুর বিজেপি গমন নিয়ে জোর জল্পনা। সেই জল্পনা আরও উসকে দিচ্ছে বিরোধী শিবির বিজেপি নিজেই। আগেই বিজেপির শীর্ষ নেতৃত্বরা শুভেন্দুর জন্য দরজা খুলে দিয়েছিল। তবে বর্তমানে শুভেন্দু যে বিজেপি আসবেই এই ব্যাপারে একপ্রকার নিশ্চিত কৈলাস বিজয়বর্গী, দিলীপ ঘোষ, মুকুল রায়, লকেট সহ অন্যান্যরা। কিন্তু সম্প্রতি শুভেন্দুর ‘অনুগামীরা’ বা ‘সমর্থনকারী’রা কি শেষ পর্যন্ত দাদার অনুগামী থাকবেন? এই প্রশ্ন দেখা দিয়েছে বঙ্গ রাজনীতিতে।

এই নতুন জল্পনার শুরু হয় এদিন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেনের সাংবাদিক সম্মেলনের পর। রবিবার সভাধিপতি নওদায় তাঁর নিজের বাড়িতে বসে তৃণমূল কংগ্রেসে থাকার ব্যাপারে
সাংবাদিক সম্মেলন করেন হোসেন। তিনি সেখানে সাংবাদিকদের কার্যত বোঝাতে চেষ্টা করেন, যে তিনি তৃণমূল কংগ্রেস ছেড়ে কোথায় যাচ্ছেন না। জোড়াফুলই তাঁর ভবিষ্যত। তিনি জোড়া ফুলের সঙ্গেই আছেন এবং আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়েই সমস্ত কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। শুভেন্দু অধিকারী অনুগামী সভাধিপতি তাঁর আগের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে যাওয়া নিয়ে নিয়ে তীব্র কটাক্ষ করেছে বিরোধীরা।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর তাঁর উদ্যোগেই খড়গ্রামে অরাজনৈতিক মঞ্চের ব্যানারে শুভেন্দু অধিকারী সভা করেছিলেন। তার পরই মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির ডাক নাম মধু ফ্যান ক্লাবের উদ্যোগে জেলা জুড়ে শুভেন্দু অধিকারীর সমর্থনে ফ্লেক্স, ব্যানার টাঙানো হয়।

Advertisement

এহেন দিনকয়েক আগে সভাধিপতির সরকারি নিরাপত্তারক্ষী তুলে নেওয়ায় বিরোধীরা কার্যত মোশারফ হোসেনের পাশেই দাঁড়িয়েছিলেন। এদিন আবার বিরোধীরা একযোগে সভাধিপতির এই অবস্থানের বিরুদ্ধে তীব্র বিরোধিতা করেছেন।

Leave a Reply