নির্বাচনের আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলো দুই শতাধিক মতুয়া সম্প্রদায়ের মানুষ

0
139

#তৃণমূল:  সামনেই নির্বাচন তার মধ্যে আবার ভাঙ্গন অব্যাহত রয়েছে বিভিন্ন দলের মধ্য। এদিন আবার উওর ২৪ পরগনার বসিরহাটে বিজেপি ছেড়ে দুই শতাধিক মতুয়া সম্প্রদায়ের মানুষ যোগ দিলো তৃণমূলে। যার ফলে চিন্তিত গেরুয়া শিবির। সূত্রের খবর, বনগাঁ লোকসভার মধ্যে বহু মতুয়া সম্প্রদায়ের বসবাস। মতুয়া সম্প্রদায়ের মানুষ জন মহিলা থেকে পুরুষ তার ডাঙ্গা নিশান নিয়ে এদিন তৃণমূলে যোগদান করেন‌‌।

এদিন তৃণমূলের পূর্তের কর্মদক্ষ নারায়ন গোস্বামী, তৃণমূল নেত্রী প্রাক্তন সংসদ মমতা বালা ঠাকুর, সঙ্গীতা কর তৃণমূল নেতা আবুল কালাম আজাদ, সঞ্জীব পাল, দুলাল ভট্টাচার্জ তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন। এরপর সেখানে তাঁরা জানায় যে, একদিকে তাদের জল মাটি নিয়ে অযোধ্যার ভূমি পুজোর দিন প্রবেশ করতে গিয়েছিল কিন্তু তাদের ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। যার জন্য মতুয়া সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এবং এর ফলে দল ত্যাগ করছে তাঁরা। এছাড়াও তাঁদের দাবি, ” নাগরিক ইস্যুতে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর কথা দিয়েছিলেন সেই কথা রাখিনি দেখতে দেখতে দেরবছর হয়ে গেলেও তিনি আজও আমাদের জন্য নাগরিক বিল পাশকরাতে পারিননি ।তাই আজ বিজেপির এই মিথ্যে প্রতিশ্রুতি অন্যদিকে ঠাকুরবাড়ির জল-মাটি অযোধ্যায় না দিতে পারায় অপমানিত হয়ে আজ আমরা তৃণমূলে যোগদান করলাম।”

তবে নির্বাচনের আগে ইতিমধ্যেই অন্যান্য দল ছেড়ে বহু কর্মী যোগ দিয়েছে বিজেপিতে। যেমন বেশ কিছুদিন আগে বেশ কিছু বিধায়ক কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। আবার শুধু কংগ্রেস নয়, ভাঙ্গন দেখা দিয়েছিলো সিপিএম ও তৃণমূলেও। কিছুদিন আগে বাঁকুড়ায় বিরোধী দল থেকে বিজেপিতে যোগ দিয়েছিলো ৮০টি পরিবার। এর মধ্যে শালতোড়া মন্ডল ওয়ান থেকে ৬০টি পরিবার ও গঙ্গাজলঘাঁটি ব্লকের বড়শাল অঞ্চল থেকে ২০টি পরিবার তৃণমূল ও সিপিএম ছেড়ে বিজেপিতে যোগদান করেছিল।

Advertisement

Leave a Reply