মিনিট কুড়ির জন্য শাহের প্রোফাইল পিকচার ওড়ালো টুইটার! ফের নেটিজেনদের ক্ষোভের মুখে মার্কিন সংস্থা

0
57
BJP National President Amit Shah during 2nd day special convention on September 12,2017 in Kolkata,India. (Photo by Debajyoti Chakraborty/NurPhoto via Getty Images)

#অমিত-শাহ: ইতিমধ্যেই লেহের ভুল জিওট্যাগিং দেখিয়ে বিতর্কের মুখে পড়েছে টুইটার। এমনকি, শোকজ নোটিশও জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। এরইমধ্যে নয়া বিপত্তি, বৃহস্পতিবার রাতের দিকে গায়েব হয়ে গিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার। তাই নিয়ে ফের নেটিজেনদের ক্ষোভের মুখে পড়ে টুইটার।

বৃহ্স্পতিবার রাত সাড়ে ১১টার পর অনেকেই দেখেন, শাহের টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার দেখাচ্ছে না। প্রোফাইল পিকচারে ক্লিক করলে ফুটে উঠছে, “মিডিয়া দেখানো সম্ভবপর নয়। এক কপিরাইটধারীর রিপোর্টের ভিত্তিতে এই ছবিটি সরিয়ে দেওয়া হয়েছে।” তা নিয়ে বিস্তর জলঘোলা হয়। মিনিট কুড়ির মধ্যে অবশ্য ফের শাহের টুইটার অ্যাকাউন্টের ছবি ফিরে আসে। এই প্রসঙ্গে টুইটারের তরফে এখনও কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, একাধিকবার ভুলভাবে লেহের জিওট্যাগিংয়ে লেহকে চিনের জায়গা হিসেবে উল্লেখ করে টুইটারে। ফলস্বরূপ বিতর্কের সৃষ্টি হয়, কেন্দ্রের রোষের মুখে পড়ে টুইটার। গত ২২শে অক্টোবর টুইটারকে লেখা কেন্দ্রের চিঠিতে স্পষ্ট হুঁশিয়ারি দেওয়া হয়, ভুল শুধরে না নিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তীকালে টুইটারের এক মুখপাত্র জানিয়েছিলেন যে সংস্থার তরফে সেই চিঠির উত্তর দেওয়া হয়েছে।

Advertisement

Leave a Reply