একুশের নির্বাচনের মুখে ভুয়ো খবর ছড়ানো রুখতে তৎপর তৃণমূল! জুকারবার্গকে চিঠি, সাইবার সেলে বিশেষ নজর

0
204

#একুশে-বঙ্গ-নির্বাচন: সামনেই পশ্চিমবঙ্গের একুশের বিধানসভা নির্বাচন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন প্রশাসনের বিরুদ্ধে যাতে কোনোরকম ভুয়ো খবর না ছড়িয়ে পড়তে পারে, সেই জন্য আগাম পরিকল্পনা করছে শাসক দল। জানা যাচ্ছে, এবার নয়া কৌশল অবলম্বন করেই সবরকম ভুয়ো খবর রুখতে প্রস্তুতি নিচ্ছে মমতা সরকার।

এই প্রসঙ্গে তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী শশী পাঁজা বলেন, “আর কয়েক মাস পর থেকে ভুয়ো খবর ছড়ানো হবে বলে আমাদের ধারণা। তাই আমরা ঠিক করেছি বাস্তবকে তুলে ধরে সেইসব ভুয়ো খবরের মোকাবিলা করব। আমরা তা প্রতি সপ্তাহে এবং প্রতি মাসে দু’‌ভাবেই করব।”

জানা যাচ্ছে, সাইবার সেলকে শক্তিশালী করার নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতা পুলিশের সাইবার সেল এমনিতেই বেশ শক্তিশালী, সেটাকে আরও মজবুত করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, ভুয়ো খবর ছড়ানো আটকাতে ফেসবুকের সিইও মার্ক জুকেরবার্গকে চিঠি লেখা হযেছে তৃণমূলের পক্ষ থেকে। সেই চিঠিতে এই সংক্রান্ত যথাযথ ব্যবস্থা নেওযার কথা উল্লেখ করা হয়েছে।

Advertisement

এই চিঠির প্রসঙ্গে বিজেপি‌র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছেন, “ভুয়ো খবরের সঙ্গে বিজেপি জড়িত থাকলে যে কেউ আদালতে যেতে পারেন। কিন্তু কেন তাঁরা সোশ্যাল মিডিয়াকে ভয় পাচ্ছেন?‌ বিজেপিকে তারা কাউন্টার করতে পারছে না বলেই এইসব কথা বলছে।”

 

Leave a Reply