নির্বাচনের আগে পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছেন বিজেপির আরও পাঁচ কেন্দ্রীয় নেতা

0
145

#বিজেপি:  ২০২১ সালের বিধানসভার নির্বাচনে পশ্চিমবঙ্গের দিকে সবথেকে বেশি তাকিয়ে আছে বিজেপি। কিভাবে তৃণমূলকে সরিয়ে গেরুয়া শিবির নিজের আধিপত্য কায়েম করতে পারেন সেই নিয়েই চলছে এখন যুদ্ধ। যার জন্য করোনা ভাইরাসের মত পরিস্থিতিতেও নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে নির্বাচনী সভা ও বৈঠক। এমনকি কিছুদিন আগে রাজ্যের সফরে এসে ঘুরে গেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবং পরিস্থিতি দেখতে রাজ্যে আসছেন বিজেপির আরও পাঁচ কেন্দ্রীয় নেতা।

এই ৫ কেন্দ্রীয় নেতার মধ্যে রয়েছেন গুজরাট এবং উত্তরপ্রদেশের মতো রাজ্যের বিজেপির সংগঠনের প্রধানরা। শুধু তাই নয় পাঁচটি জোনের সংগঠন দেখতে আরও যে ৫ জন আসছেন তারা পাঁচটি রাজ্যের সাধারণ সম্পাদক সংগঠন। বিজেপির তরফ থেকে জানানো হয়েছে, গুজরাতের সাধারণ সম্পাদক ভিখুভাই দালসানিয়া আসছেন নবদ্বীপ জোনের দায়িত্বে। উত্তরপ্রদেশের সংগঠন সম্পাদক সুনীল বানসাল দেখবেন কলকাতা জোন। ত্রিপুরার সংগঠন সম্পাদক আসছেন উত্তরবঙ্গ জোনের দায়িত্বে। হরিয়ানার সংগঠন সম্পাদক রবীন্দ্র রাজু দেখবেন রাড়বঙ্গ জোন। আর হাওড়া-হুগলি-মেদিনীপুর জোনের সংগঠন দেখবেন হিমাচল প্রদেশের সাধারণ সম্পাদক (সংগঠন) পবন রানা।

কেন্দ্রীয় পর্যবেক্ষকরা এই জোনের দায়িত্ব নেওয়ার পরেও সংগঠন দেখার জন্য আলাদা কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব দেওয়া হচ্ছে ওইসব জোনে। যার মধ্যে উল্লেখযোগ্য গুজরাত, উত্তরপ্রদেশ ও ত্রিপুরায় বিজেপির সংগঠন প্রধানরা। এবং এই ব্যাপারে দিলীপ ঘোষ জানান, “বিজেপি সর্বভারতীয় পার্টি। ভোটের সময় অন্য রাজ্যের নেতারা আসেন। এটাই নিয়ম। এতবড় একটা নির্বাচন আমরা লড়তে যাচ্ছি। অনেক কর্মীদের অভিজ্ঞতা কম আছে। তাই কেন্দ্রীয় পার্টির থেকে সহযোগিতা তো চাইবই।”

Advertisement

Leave a Reply