বাংলাদেশে আছড়ে পড়ছে করোনার দ্বিতীয় ঢেউ, উদ্বেগ বাড়ল স্বাস্থ্যমন্ত্রক কর্তৃক প্রকাশিত গ্রাফে

0
144

#বাংলাদেশ:   করোনা আবহে গোটা দেশ, মিলছে না রেহাই। আর তার মধ্যেই দ্বিতীয় ঢেউয়ের ভয়ে তটস্থ হতে হচ্ছে অনেক দেশকেই। আর তার মধ্যে উল্লেখযোগ্য বাংলাদেশ। খুব দ্রুতই ওপার বাংলায় আছড়ে পড়তে চলেছে করোনার দ্বিতীয় ঢেউ।

তারা মোটামুটি প্রথম ঢেউটা সামলে নিলেও, বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রকের তরফে সাফ জানানো হল, “গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনায় ৩৯ জনের মৃত্যু হয়েছে। যা গত ৫৭ দিনের মধ্যে সবচেয়ে বেশি। আবার নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৩৯ জন, যা গত ৭০ দিনের মধ্যে সর্বোচ্চ।”

এই সময় সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা গেছে, বিশেষজ্ঞরা দাবি করেছেন করোনাভাইরাসের এই দ্বিতীয় ঢেউ সামাল দিতে ব্যাপক হারে টেস্ট বাড়াতে হবে। সেক্ষেত্রে, অ্যান্টিজেন ভিত্তিক র‍্যাপিড টেস্ট কিটের ব্যবহার শুরু করা যেতে পারে বলে অভিমত তাঁদের।

Advertisement

অন্যদিকে, করোনার ত্রাস অনেক দিন ধরে দেখতে দেখতে অসচেতন হয়েছে সাধারণ মানুষ। তার উপর ঝাঁকিয়ে পড়তে চলেছে শীত। ফলে ফের অগ্নিপরীক্ষার মুখে বাংলাদেশ।

বাংলাদেশের একটি প্রতিবেদন সূত্রে জানা গেছে,
অসচেতন সেখানকার নাগরিক। করোনার প্রথম ধাপ কাটিয়ে ধীরে ধীরে সমস্ত গন পরিবহন ব্যবস্থা, হোটেল রেস্তরাঁও খুলেছে। যে কারণে ভয়ের উদ্বেগ বাড়াচ্ছে। তবে বাংলাদেশে ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৬২৫৪ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন মানুষ। গত ২৪ ঘণ্টায় সেখানে ১৫৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হতেই, ১৩.৮৩ শতাংশ মানুষের শরীরেই মিলেছে করোনাভাইরাস। মৃত্যু হওয়া ৩৯ জনের মধ্যে ৩০ জন পুরুষ, ৯ জন মহিলা।

Leave a Reply