রাস্তাতেই নবজাতকের জন্ম দিলেন মা, সাহায্যের হাত বাড়িয়ে দিল কলকাতা পুলিশ

0
66

#কলকাতা: প্রায় ১২টা ৫০, চিত্তরঞ্জন ন্যাশানাল মেডিক্যাল কলেজ থেকে রক্তপরীক্ষা করিয়ে বাড়ি ফিরছিলেন এক অন্তঃস্বত্ত্বা। ওই মহিলার নাম মনোহরা বিবি। তবে ঘটকপুকুরে নিজের বাড়ি ফেরার বাসে উঠতেই হল মুশকিল।

পরিবার সূত্রে খবর, হঠাতই প্রসব যন্ত্রণা শুরু হয় তার। এদিন মনোহরা বিবির সঙ্গে ছিলেন শুধুমাত্র তার দিদি।ওই পরিস্থিতিতে তারা কী করবেন, কোথায় যাবেন বুঝে উঠতে পারছিলেন না। তবে ধীরে ধীরে বেড়েই চলেছিল প্রসব যন্ত্রণা। এরপর কোনো উপায় না পেয়ে, বাসন্তীর পশ্চিম চৌবাগা মোড়ে বাস থেকে নেমে যান তারা। এদিন রাস্তাতেই পুত্রসন্তানের জন্ম দেন ওই মহিলা।

এদিন সে সময় রাউন্ডে ছিলেন তিলজলা ট্রাফিক গার্ডের অ্যাডিশনাল ওসি সৌভিক চক্রবর্তী। ওই বিষয়টি নজরে আসতেই এক মূহূর্ত সময় নষ্ট করেননি তিনি। পাইলট কারে গ্রিন করিডোর করে হাসপাতালে পৌঁছে দেন মা ও সন্তানকে। সৌভিক চক্রবর্তী জানান, ‘ঘটনাটি চোখে পড়তেই গাড়ি থামিয়ে, পাইলট কারে গ্রিন করিডোর করে চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করা হয় মা ও সন্তানকে।’ এই ঘটনাই প্রমাণ করে যে এখনও মানবিকতার সব আলো নেভেনি। আবারও কলকাতা পুলিশের মানবিক মুখ স্পষ্ট হল।

Advertisement

তবে মাঝ রাস্তায় যখন প্রায় দিশেহারা অবস্থা তাদের, সে মূহুর্তে তারা কী করবেন তা ভেবে কোনো কুল-কিনারা পাচ্ছিলেন না, সেসময় পুলিশের মানবিকতা দেখে খুশি ওই মহিলার পরিবার।

Leave a Reply