রাস্তার ঢালাই টিকল না ১৫ দিনও, প্রতিবাদে রাস্তা অবরোধ স্থানীয়দের

0
135

#বেহাল_প্রশাসন:  দুসপ্তাহ আগেই পথশ্রী অভিযানের আওতায় মালদা জেলার চাঁচলে তৈরি হয়েছিল ঢালাই রাস্তা। কিন্তু সেই ঢালাই টিকলো না। ১৫ দিনের মাথায় ভেঙে গেল ঢালাই রাস্তা। আর তার প্রতিবাদেই সরব স্থানীয় বাসিন্দারা। করল রাস্তা অবরোধ।এই ঘটনা ঘিরে বিজেপি-তৃণমূল চাপান-উতোরে তপ্ত চাঁচলের রাজনৈতিক পরিমণ্ডল।

বিজেপির অভিযোগ, তৃণমূল কাটমানি নিয়েই রাস্তা তৈরি করেছে। অন্যদিকে তৃণমূলের দাবি, কাঁচা রাস্তায় গাড়ি যাওয়ার কারণেই রাস্তা ভেঙেছে। তৃণমূলের মালদহ জেলার মুখপাত্র শুভময় বসু বলেন, ‘‘যতদূর খোঁজ পেলাম কাঁচা অবস্থায় রাস্তা দিয়ে গাড়ি যাওয়ার জন্য ঢালাই ভেঙে গেছে। তবু জেলা পরিষদকে জানিয়েছি ব্যবস্থা নেওয়ার জন্য। যে ঠিকাদার কাজ করেছে তাঁকে ব্ল্যাকলিস্টেড করে জবাবদিহি করার কথাও বলেছি।” কাটমানির অভিযোগ তুলে বিজেপি নেতা অজয় গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘জেলা জুড়ে একই চিত্র। প্রত্যেকটা সরকারি কাজ নিয়ে লাগামছাড়া দুর্নীতি হচ্ছে। ঠিকাদারদের ঘুষ দিয়ে কাজ নিতে হচ্ছে। ফলে তাঁরাও নিম্নমানের সামগ্রী ব্যবহার করছেন। রাজ্যে কাটমানির সরকার চলছে।”

প্রসঙ্গত ১৪ দিনে আগে বরাদ্দ করা ৯ লক্ষ টাকা দিয়ে পশ্চিমবঙ্গ সরকারের পথশ্রী অভিযানের আওতায় মালদা জেলা পরিষদের পক্ষ থেকে মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মল্লিকপাড়া কালভার্ট থেকে মল্লিকপাড়া কবরস্থানের অভিমুখে রাস্তা পুনর্নিমাণ এবং ঢালাইয়ের কাজ করা হয়। স্থানীয়দের অভিযোগ, এতটাই নিম্নমানের সামগ্রী দিয়ে হয়েছে রাস্তার কাজ যে, ১৫ দিনের মধ্যে ভেঙে গিয়েছে ঢালাই। প্রতিবাদে সোমবার টায়ার পুড়িয়ে স্বরূপনগর বাস স্ট্যান্ডে অবরোধ করেন এলাকাবাসী।

Advertisement

Leave a Reply