‘পশ্চিমবঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে’, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
44

#কোভিড-১৯:  লকডাউনের পর আনলক প্রক্রিয়া চালু হয়। উৎসবের মরশুম শেষে কলকাতায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে এক লাখ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তিনি দাবি করেন, ‘পশ্চিমবঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে পর্যালোচনার জন্য আট মুখ্যমন্ত্রীর সঙ্গে মঙ্গলবার ভার্চুয়াল বৈঠক করছেন মোদী। বৈঠকে উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, কেন্দ্রের কোভিড টাস্ক ফোর্সের প্রধান ভি কে পাল-সহ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকরা। মূলত করোনার দ্বিতীয় স্রোতরোখা এবং করোনার টিকা বণ্টনের বিষয়ে পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লি, গুজরাত, হরিয়ানা, রাজস্থান, ছত্তিশগড় এবং কেরালা এই আটটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করছেন মোদী। কেন্দ্রের মতে, এই আট রাজ্যে করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে।

এদিন বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’ তবে এর পাশাপাশি তিনি জানান, করোনা নিয়ে পশ্চিমবঙ্গে এখনও সচেতনতার অভাব রয়েছে। তিনি বলেন, ‘মানুষ করছেন যে কোভিত-১৯ মহামারী শেষ হয়ে গিয়েছে। শুধু উত্তর ২৪ পরগনার মানুষ মাস্ক পরছেন। বাঁকুড়ায় কেউ সতর্ক হচ্ছেন না। কারণ তাঁরা মনে করছেন যে মহামারী চলে গিয়েছে।’ এর পাশাপাশি জিএসটি বাবদ কেন্দ্রের কাছে যে টাকা প্রাপ্য আছে রাজ্যের, তা আবশ্যিকভাবে মিটিয়ে দেওয়ার সওয়াল করেছেন তিনি।

Advertisement

তবে এই পরিস্থিতিতে সুস্থতার হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩,৬৮৭ জন করোনা মুক্ত হয়েছেন । রবিবার এই সংখ্যাটা ছিল ৩,৭২৬। রবিবারের তুলনায় সোমবার সুস্থতার হার ০.০৮ শতাংশ বেড়ে হয় ৯২.৮ শতাংশ।

Leave a Reply