কেন্দ্রের নতুন কৃষিনীতির ফলে আলু-পেঁয়াজের কালোবাজারি বেড়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর

0
111
কেন্দ্রের নতুন কৃষিনীতির ফলে আলু-পেঁয়াজের কালোবাজারি বেড়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর

#বাঁকুড়া, দুদিনের জন্য বাঁকুড়া সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সেখানে তিনি একটি প্রশাসনিক বৈঠকে বক্তৃতা দেওয়ার সময় বললেন, কেন্দ্রের নতুন কৃষিনীতির ফলে আলু-পেঁয়াজের কালোবাজারি বেড়েছে। এরফলে অদূর ভবিষ্যতে বাজারে আলুর ঘাটতি দেখা যেতে পারে। এব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। মঙ্গলবার, বাঁকুড়ার প্রশাসনিক বৈঠকে অংশ নিয়ে তিনি এমনই কিছু কথা বললেন।

বাঁকুড়ার প্রশাসনিক বৈঠকে অংশ নিয়ে তিনি বলেন, ‘কেন্দ্রীয় সরকারের নতুন আইনে কালোবাজারি বেড়ে গেছে। আলু-পেঁয়াজের কালোবাজারি বেড়ে যাবে। রাজ্যের আলু ফুরিয়ে গেলে কী করা যাবে জানি না।’ মুখ্যমন্ত্রী জানান, তিনি বর্তমানে জনসংযোগের দিকটি একটু বেশি নজরে রাখছেন। মানুষের অভাব – অভিযোগ নিয়ে তিনি একটি আলাদা সেল গড়েছেন।

বাঁকুড়া নিয়েও একাধিক উদ্যোগের কথা শোনা যায় মুখ্যমন্ত্রীর গলায়। মুখ্যমন্ত্রী বলেন বলেন, ‘বাঁকুড়ায় করোনার টেস্টিং বাড়াতে হবে। এখন বাঁকুড়ায় ৮৫ শতাংশ মানুষ বাড়িতে জল পান। আগে এখানকার মাত্র ১৫ শতাংশ মানুষ জল পেতেন।’পাশাপাশি তিনি জানান, ডিসেম্বরের মধ্যে রাজ্যে আড়াই লক্ষ নতুন রাস্তা তৈরির কাজ শেষ হবে। এর পাশাপাশি তিনি বদফতর সংক্রান্ত বেশকিছু কথা বলেন। বনদফতরের কাজ এখনও অনেকটা বাকি, ৮৭%-এর বেশি পড়ে আছে। হাতির হানায় কেউ মারা গেলে পরিবারের একজনকে চাকরি দিতে হবে।

Advertisement

Leave a Reply