ফের সন্ত্রাসবাদী হামলা শ্রীনগরে, শহিদ দুই জওয়ান

0
106

#শ্রীনগর:  আজকের দিনেও আবার নিজের চেনা চেহারায় ফিরে এলো শ্রীনগর। মুম্বাইয়ের ২৬/১১ হামলার ১২ বছর পূর্ণ হওয়ার দিন অর্থাৎ বৃহস্পতিবার দুপুরের কাশ্মীরের শ্রীনগরে নিরাপত্তাবাহিনীর উপর হামলা চালাল দুষ্কৃতীরা। এই হামলার ফলে শহীদ হন ২ জওয়ান। সূত্রের খবর অনুযায়ী শ্রীনগরের এই হামলায় পাকিস্তানি জঙ্গিদের নাকি হাত রয়েছে এমনটাই অনুমান করছে সেখানকার পুলিশ আধিকারিকরা।

আজ দুপুরে একটি মারুতি গাড়ি চেপে তিনজন শ্রীনগরের জেহাদি এলাকায় আসে। এরপর তাঁরা কুইক রেসপনস টিমের সদস্যদের নিশানা করে এলোপাথারি গুলি চালাতে থাকে। কিন্তু নিরাপত্তা আর কথা মাথায় রেখে ওই ভিড় এলাকায় পালটা গুলি চালাতে পারেনি ভারতের জওয়ানরা। ফলে গাড়ির পিছনে গেলেও তাঁদের ধরা যায়নি।

সন্ত্রাসবাদীদের তরফ থেকে গুলি চালানোর ফলে ভারতীয় দুই জওয়ানের গুরুতর আঘাত লাগে। তুমি সঙ্গে তাদের হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। কাশ্মীরের আইজি বিজয় কুমার জানান, “এই এলাকায় জইশ-ই-মহম্মদ গোষ্ঠী সক্রিয়। তারাই এই হামলা চালিয়েছে। তবে হামলাকারী তিন জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। আগ্নেয়াস্ত্র নিয়ে চম্পট দিয়েছে তারা। সন্ধের মধ্যে হামলাকারীদের পরিচয় প্রকাশ্যে আনা হবে। এদের মধ্যে ২ জন পাকিস্তানি ও একজন স্থানীয় জেহাদি রয়েছে।”

Advertisement

এদিকে সন্ত্রাসবাদীদের হামলার পর, ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে সেখানকার পুলিশ। এমনকি জঙ্গিরা কোথায় থেকে এসেছিল এবং তাদের কেউ সাহায্য করেছিল কিনা সেই নিয়েও দেখা হচ্ছে। পুলিশের তরফ জানানো হয়েছে সন্ধের মধ্যে হামলা সংক্রান্ত সম্পূর্ণ তথ্য পাওয়া যেতে পারে।

Leave a Reply