সংক্রমণ রুখতে লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানোর আর্জিতে আজ রাজ্য রেল বৈঠক

0
86

#লোকাল_ট্রেন:  অতিমারী মহামারী করোনা ভাইরাসের প্রকোপে অতিষ্ঠ গোটা দেশ, এখনও মেলেনি ভ্যাকসিন। তার মধ্যেই ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে রাজ্য। ইতিমধ্যেই করোনা আবহে প্রায় ৭ মাস পরে গতকাল থেকেই চালু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা।

সুরক্ষাবিধির নানান নির্দেশিকা, সংক্রমণ রুখতে প্রচার চললেও শিকেয় উঠেছে সামাজিক দূরত্ব।
বেলা বাড়তেই আগের মতোনই উপছে ভীড়, মুখে মাস্কের দেখা মিললেও নেই দূরত্ববিধি ও নির্দেশিকা মানার ঝোঁক। স্বাভাবিকভাবেই আগামীদিনে ট্রেনের সংখ্যা আরও বাড়াতে দাবি তুলেছেন যাত্রীরা। একমাত্র তা হলেই এই পরিস্থিতি থেকে রেহাই মিলতে পারে বলে দাবি প্রায় সকলেরই।

এর মধ্যেই বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই ট্রেনের সংখ্যা আরও বাড়াতে রেল কর্তৃপক্ষকে আবেদন জানিয়েছেন। রেল কর্তৃপক্ষকে তিনি জানিয়েছেন, “ট্রেন বাড়লে এতটা ভিড় থাকবে না। তাতে করোনা সংক্রমণ কিছুটি হলেও কম ছড়াবে।”

Advertisement

লোকাল ট্রেন চালু হতেই লক্ষ লক্ষ যাত্রীদের চিন্তার ভাঁজ মিটলেও, সংক্রমণের ভয়ে তটস্থ অনেকেই। যদিও বাসেও দেখা মেলেনি সোশ্যাল ডিস্টেন্স। তবুও পেটের দায়ে কর্মরত সমস্ত কর্মীদের ঝুঁকি নিয়েই গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। এর জেরেই কিছুটা রেহাই পেতে সাধারণ যাত্রীদের আবেদন, ট্রেনের সংখ্যা বাড়ানোর।

হিন্দুস্তান টাইমস্ এর একটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, ট্রেনের সংখ্যা বাড়ানো নিয়ে আজ রেলের সঙ্গে বৈঠকে বসছে রাজ্য সরকার। উল্লেখ্য, বুধবার থেকে ভিড় সামলাতে আরও ২৫ শতাংশ বেশি যাত্রী পরিবহণের ব্যবস্থা করেছে কলকাতা মেট্রো। সাত মিনিট অন্তর অন্তরই মিলেছে মেট্রো।

Leave a Reply