নিয়ন্ত্রণ হারিয়ে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের স্ট্যান্ড ভেঙে ঢুকে পড়ল বাস, আহত কমপক্ষে ৬০জন

0
138

#বেলঘড়িয়াএক্সপ্রেসওয়ে: মানিকতলার স্মৃতিকে উসকে দিয়ে এবার বাসস্ট্যান্ড ভেঙে ঢুকে পড়ল বাস। এবার ঘটনাস্থল হল বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে। এবার লরির জায়গায় বাস ধাক্কা মেরেছে। জানা গিয়েছে যে বাসের অন্তত ৬০ জন যাত্রী এই দুর্ঘটনায় আহত হয়েছেন। হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। দীঘা থেকে মধ্যমগ্রামগামী একটি বাস বুধবার সকালে দুর্ঘটনার কবলে পরে। জানা গিয়েছে যে বাসটি গতি হারিয়ে বেঘোরে এক্সপ্রেসওয়েতে এয়ারপোর্টের দিকে ঢালাই কারখানা বাসস্ট্যান্ডে গিয়ে ধাক্কা মারে। এই ধাক্কার ফলে বাসটির সামনের দিকের একটা অংশ ভেঙে পড়ে। এই ধাক্কার জন্য যাত্রীরা বাসের সামনের দিকে এগিয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীদের থেকে জানা গিয়েছে যে বাসটি বাসস্ট্যান্ডের ধাক্কা দেওয়ার পরও থামেনি। বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে ওই অংশ অনেকটাই উঁচুতে। তারা জানিয়েছেন যে বাস স্ট্যান্ড ভেঙে বাসটি প্রায় ২০ ফুট নিচে গড়িয়ে পড়ে যাচ্ছিল। কিন্তু সেই সময় রাস্তার ধারের একটি পিলারে বাসটি আটকে যায় এবং তখনই বাস থেকে কোনরকমে যাত্রীদের বের করে নিয়ে আসা হয়। তারপরই পুলিশে খবর দেওয়া হয়।

জানা গেছে যে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। এই দুর্ঘটনার পরে এলাকায় যানজট হয়। এবং তার ফলে বেশ কিছুক্ষণ সেখানে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ক্রেনের সাহায্যে বাসটিকে সেখান থেকে তুলে নিয়ে যাওয়া হয়। পুলিশ সূত্রে খবর যে অনুমান করা হচ্ছে যে বাসের গতি যথেষ্ট বেশি ছিল এবং সেই জন্য বাসের চালক নিয়ন্ত্রণ হারান। তারা জানিয়েছেন যে বাসস্ট্যান্ডে ধাক্কা না লাগলে আরো বড় দুর্ঘটনা ঘটতে পারত।

Advertisement

এর আগে গত ২ নভেম্বর একটি লরি মানিকতলার এলাকার একটি যাত্রী প্রতীক্ষালয় ধাক্কা মারে। বাসস্ট্যান্ডের উপরের চাঙর দ্রুতগতির লরির ধাক্কায় ভেঙে পড়ে। ভেঙে যায় বাসস্ট্যান্ডের পাশে একটি পুরনো বাড়ির ঝুলবারান্দার অংশও। দুজনের মৃত্যু হয় ধ্বংসস্তূপে চাপা পড়ে ।রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা এই দু’জনকে মৃত বলে ঘোষণা করেন। এছাড়া আহত হয় আরও কয়েকজন। আর এবারে একটি বাস বাসস্ট্যান্ড ভেঙে দুর্ঘটনার কবলে পড়ল।

Leave a Reply