মালদার প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ কে কেন্দ্র করে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন সৌমিত্র খাঁ

0
59

#মালদা – গতকাল হওয়া মালদার সুজাপুরের প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ নিয়ে রাজ্য সরকারকে প্রশ্ন করলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বৃহস্পতিবার দুর্গাপুরে তিনি দাবি করেন যে, “মালদার ঘটনা ফিরহাদ হাকিম পুলিশকে দিয়ে চাপা দেওয়ার চেষ্টা করছে। তথ্য লোপাটের চেষ্টা করছে। পশ্চিমবঙ্গে আইএসআই সহ বিভিন্ন জঙ্গীগোষ্ঠী লালিত পালিত হচ্ছে। তাই এনআইএ তদন্তের দাবি করছি। এবং রাজ্যজুড়ে বিজেপি যুব মোর্চা আন্দোলনে নামবে। ” সাথে রাজ্য পুলিশের ভূমিকা নিয়েও তিনি প্রশ্ন করেন।

বৃহস্পতিবার দুর্গাপুরে এক দলীয় কর্মসূচিতে বিজেপি সাংসদ প্রশ্ন করেন, “অতীতে ছত্রধর মাহত ও কিষেণজির র মত মাওবাদী নেতারা জ্ঞানশ্বরীর মত ট্রেনে নাশকতা করেছে। মমতা বন্দ্যোপাধ্যায় আবারও আসছেন মাওবাদী তৈরি করতে। সারা দেশে আদিবাসীরা ভাল থাকলেও পশ্চিমবঙ্গে আদিবাসীরা ভালো নেই। গত ১০ বছরে বিরষা মুন্ডার মুর্তি নিয়ে কথা বললেন না। এখন বলছেন ৪০ লক্ষ টাকা দিয়ে মূর্তি বসাবেন। গত ১০ বছরে কেন করলেন না? কেন গেছেন আদিবাসীদের? মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা কথা বলে ভাঁওতাবাজি শুরু করেছেন।”

এমনকি রাজ্য সরকারকে কটাক্ষ করে তিনি অভিষেক ব্যানার্জি নাম না করে বলেন, “এখন কয়লা, গরু পাচারে তদন্ত হচ্ছে। কেন্দ্রীয় সরকার সঠিক তদন্ত করবে। পশ্চিমবঙ্গের ভাইপো কোটি কোটি টাকার মালিক হচ্ছেন কিভাবে? তার সঙ্গে জৈনিক মিশ্র ছিলেন। সেই জৈনিক মিশ্র গ্রেফতার হচ্ছেন না কেন চিন্তিত। রাজ্যে বনকর্মী নিয়োগেও দুর্নীতি হচ্ছে। আর ভাইপো হচ্ছেন দুর্নীতি গ্রস্তের মালিক। একে একে সব ধরা পড়বে।”

Advertisement

শুধু তাই নয় সুজাপুরে বিস্ফোরণের পর রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের ঘটনাস্থলে যাওয়া নিয়ে বলেন, “পশ্চিমবঙ্গে আইএসআই সহ বিভিন্ন জঙ্গীগোষ্ঠী লালিত পালিত হচ্ছে। মালদার সুজাপুরের ওই কারখানায় প্লাস্টিক তৈরী হচ্ছিল না বোমা তৈরি হচ্ছিল? না, অ্যামোনিয়াম নাইট্রেটের মত বিষ্ফোরক মজুত ছিল? যে কারনে এতবড় বিস্ফোরণ হতে পারে। ৫ জনের দেহ ছিন্নভিন্ন হয়ে গেল। মালদার ঘটনা ফিরহাদ হাকিম পুলিশকে দিয়ে চাপা দেওয়ার চেষ্টা করছে। তথ্য লোপাটের চেষ্টা করছে। তাই এনআইএ তদন্তের দাবি করছি।”

প্রসঙ্গত উল্লেখ্য যে, বৃহস্পতিবার দুপুরে মালদা জেলার কালিয়াচক থানার সুজাপুরে একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। যেখানে মারা গিয়েছে ৫ জন। এছাড়াও আহত হয়েছেন কমপক্ষে ৫ জন । প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে কারখানার রিসাইকেল বিন মেশিন থেকে বিস্ফোরণ হয়।

Leave a Reply