সৌমিত্র বাবু এমন জায়গায় আছেন, যেখান থেকে ফেরা কার্যত অসম্ভব : মেডিক্যাল বোর্ডের এক চিকিৎসক

0
165

#সৌমিত্র_চট্টোপাধ্যায়:  সকলেই চিন্তিত বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা সম্পর্কে। শারীরিক পরিস্থিতির নানান ওঠানামার পর বৃহস্পতিবার সফল ভাবে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের রক্ত থেকে প্লাজমা-শোধনের কাজ সম্পন্ন হতেই চিকিৎসকরা জানিয়েছিলেন, প্লাজমাফেরেসিসের পর অশীতিপর অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীলই আছে।

এরপরেই আচমকাই তাঁর চেতনাস্তর কমলে ফের প্লাজমাফেরেসিস করা হলেও অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। বরং তাঁর অবস্থা অত্যন্ত সংকটজনক, শনিবার এমনটাই জানালেন দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা।

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেডিক্যাল দলের এক চিকিৎসক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “আমাদের সব রকমের চেষ্টা সত্ত্বেও তাঁর শারীরবৃত্তীয় প্রক্রিয়া সাড়া দিচ্ছে না। আগের থেকেও সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা খারাপ। তাঁকে সবধরনের সাপোর্টে রাখা হয়েছে এবং নিজের জীবনের জন্য লড়ছেন তিনি। স্টেরয়েড, ইমিউনোগ্লোবুলিন (অ্যান্টিবডি), কার্ডিয়োলজি, অ্যান্টি-ভাইরাল থেরাপি, অনাক্রম্যতা – সবরকমের চেষ্টা করেছি আমরা। স্নায়ুতন্ত্রে প্রভাব ফেলেছে কোভিড এনসেফেলোপ্যাথি, যার জেরে সব চেষ্টা ব্যর্থ হচ্ছে।”

Advertisement

নিউরোলজি, নেফ্রোলজি, কার্ডিয়োলজি, ক্রিটিকাল কেয়ার মেডিসিন, আইডি বিশেষজ্ঞ-সহ বিভিন্ন বিশেষজ্ঞদের একটি দল তাঁর চিকিৎসায় যুক্ত ছিলেন, সেই মেডিক্যাল বোর্ড জানিয়েছে, “আমরা দুঃখিত যে উনি সাড়া দিচ্ছেন না। আমরা শেষ চেষ্টা করছি। ওঁনার পরিবারও সেটা মেনে নিয়েছেন। উনি প্রায় এমন জায়গায় আছেন, যেখান থেকে ফেরা কার্যত অসম্ভব।”

Leave a Reply