‘ছেলে ভারতের সফল গায়ক হোক, একেবারেই চাই না,’ সোনু নিগমের মন্তব্যে তুমুল বিতর্ক

0
184

#সোনুনিগম: খ্যাতি-অর্থ, প্রতিপত্তি, সম্মান সবই দেশ তাঁকে দিয়েছে। তাঁর লাখো অনুরাগী। অগণিত ভক্ত মনের মণিকোঠায় তাঁকে বসিয়েছেন। কিন্তু তা সত্ত্বেও সংগীতশিল্পী সোনু নিগম চান না যে তার ছেলে নবীন দেশের একজন বড় গায়ক হয়ে উঠুক। জনপ্রিয় বলিউড গায়ক চান না তাঁর ছেলে নবীন একজন সংগীতশিল্পী হোক। আর হলেও ভারতের গায়ক হিসেবে তাকে যেন কেউ না চেনে! সম্প্রতি এক সাক্ষাৎকারে সোনু নিজেই একথা বলেছেন। যা শুনে অনুরাগীদের মন খারাপ। কিন্তু তিনি এরকম মন্তব্য কেন করলেন? সোনু কোন বিদ্বেষ থেকে এ কথা বললেন? আসলে সোনু চান না তার ছেলে তারই পেশাতে আসুক। এটাই বাবার ইচ্ছা যে নবীন অন্য কোনও কেরিয়ার বেছে নিক। সাক্ষাৎকারে তিনি জানান, “নবীন একজন গায়ক হোক, একেবারেই চাই না। আর ভারতে তো একদমই নয়।” তার ছেলে গেমিং নিয়ে লেখাপড়া করছে এবং সংযুক্ত আরব আমিরশাহীতে বড় গেমার হলেই তিনি খুশি হবেন।

ছেলে যেন তাঁর পেশাতেই তাঁর চেয়েও বেশি সাফল্য লাভ করে এটাই সাধারণত কেরিয়ারে সফল বাবারা চান। কিন্তু এক্ষেত্রে সোনু একেবারেই অন্যরকম পিতা। ৪৭ বছরের গায়ক জানান, “সত্যি কথা বলছি, ওকে এদেশের গায়ক হিসেবে দেখতে চাই না। যদিও ও আর এখন ভারতে থাকেও না। দুবাইতেই থাকে। ছোট থেকেই ভাল গান করে ঠিকই। কিন্তু ওর আগেও একটা প্রতিভা আছে। UAE-তে ও এখন সেরা গেমারদের একজন। অনেক প্রতিভা আছে ওর। আমি অবশ্য ওকে বলে দিতে পারি না এটাই করতে হবে বা ওটাই করো। সেটা বলতেও চাই না। দেখা যাক, ও নিজে কী হতে চায়।”

অল্প বয়সে বাবার কোলে চেপেই নবীন মঞ্চে গান করেছে। নিজের বাবার হাত ধরে স্টুডিওতে গিয়ে গানও রেকর্ড করেছে। রেকর্ডিং সেই ভিডিও ভাইরালও হয়েছিল। কিন্তু সোনুর মুখে এমন কথা শুনে তার অনুরাগীরা খানিকটা মুষড়ে পড়েছেন। আবার অনেকে তাঁর ভারতের চেয়ে বেশি দুবাই প্রীতি নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন। তবে সোনু সমালোচনায় কখনওই কান দেন না। তিনি পরিবার এবং কাজ নিয়ে দিব্যি আছেন।

Advertisement

Leave a Reply