সংঘর্ষবিরতি লঙ্ঘন করে আবার পাকিস্তানের হামলা সীমান্তে

0
90

#ভারত-পাক
আরো একবার জম্মুর একাধিক সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে শনিবার গোলাগুলি করলো পাকিস্তানি বাহিনী। জানা গেছে, লাম সেক্টরে ভারতীয় এক জওয়ান পাকিস্তানের গোলায় নিহত হয়েছেন। কাঠুয়া সেক্টরে জখম হয়েছেন আরও এক সেনা জওয়ান। আহত ওই সেনাকে গুরুতর জখম অবস্থায় সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে। এই সংঘর্ষের পর পাল্টা জবাব দেওয়ার দাবি জানিয়েছে ভারতীয় সেনা।

সূত্রের খবর অনুযায়ী, শনিবার সন্ধ্যায়ও জম্মুর সাম্বা সেক্টরে সীমান্ত পেরিয়ে পাক বাহিনীর ‘গুপ্তচর ড্রোন’ উড়তে দেখা গিয়েছে। এর আগে জম্মুর নাগরোটায় জইশ ই মহম্মদের চার জঙ্গির কাছ থেকে বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধারের পরে শনিবারও জম্মুর একাধিক সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছুড়েছে পাকিস্তানি বাহিনী। পাকিস্তানের সাম্প্রতিক এই আচরণ থেকেই ভারতীয় গোয়েন্দারা আঁচ করছেন, শীতের আগে কাশ্মীরে বড় কোনও নাশকতার চক্রান্ত করছে তারা। তাই সীমান্তে আরো সজাগ থাকতে ভারতীয় সেনাবাহিনী।

এদিকে আবার মুম্বাইয়ে ২৬/১১ হামলার বর্ষপূর্তিতে সেখানে সন্ত্রাসদের হামলার আঁচ পেয়েছিল গোয়েন্দারা। এই ব্যপারে কাশ্মীর পুলিশের এক কর্তার কথায়, “নাগরোটার সংঘর্ষ আমাদের চোখ খুলে দিয়েছে। শুধু চার জন জঙ্গি নিহত হওয়াটা বড় কথা নয়, তাদের কাছ থেকে যে বিপুল অস্ত্রশস্ত্র মিলেছে, তাতে স্পষ্ট— পাকিস্তানের বড় কোনও পরিকল্পনা রয়েছে।”

Advertisement

Leave a Reply