আচমকা HRBC পদ ছাড়লেন শুভেন্দু, স্থলাভিষিক্ত হলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়

0
129

বাংলায় বিধানসভা নির্বাচনের আগে শাসক দলের অন্দরে শুভেন্দুকে ঘিরে ফের ঘোরালো জল্পনা। এদিন আচমকাই হুগলি রিভার ব্রিজ কমিশনার্স (HRBC)-র চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। সেই জায়গায় এলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, আচমকা শুভেন্দু কেন ইস্তফা দিলেন?

প্রসঙ্গত বঙ্গ রাজনীতিতে বিগত কয়েকদিন ধরেই শুভেন্দুর অবস্থান নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এমনকি শুভেন্দুর বিজেপি গমন নিয়েও কানাঘুষো শোনা যাচ্ছে। শুভেন্দু অধিকারীর আচরণ নিয়ে দানা বাঁধছিল বিস্তর জল্পনা। সেই জল্পনা আরও বাড়ল।

পশ্চিমবঙ্গ সরকারের পরিবহণ দফতর বিজ্ঞপ্তি জারি করে জানাল, হুগলি রিভার ব্রিজ কমিশনার্সের চেয়ারম্যানের পদে নিয়োগ করা হল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। এতদিন শুভেন্দুই ওই পদ সামলাতে। পরিবহণমন্ত্রী হওয়ার পরই শুভেন্দুকে এইচআরবিসি-র চেয়ারম্যান করা হয়।

Advertisement

সাম্প্রতিককালে শুভেন্দুর সঙ্গে দূরত্ব বাড়ছিল দলের। নন্দীগ্রামে শুভেন্দুর পাল্টা সভা করেছিলেন ফিরহাদ হাকিম। নাম না করে পরিবহণমন্ত্রীকে নিশানা করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুর সঙ্গে দূরত্ব ঘোচাতে দু’দফায় বৈঠক করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। জনসভায় শুভেন্দু ইতিমধ্যে দাবি করেছেন, এখনও রাজ্যের মন্ত্রী তিনি। মুখ্যমন্ত্রী তাঁকে তাড়াননি, তিনিও দল ছাড়েননি।

Leave a Reply