অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন রোহিত শর্মা, প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে আসবেন বিরাট কোহলি

0
153

ভারতের অস্ট্রেলিয়া সফরে ঘিরে দীর্ঘ জল্পনার অবসান হল। টেস্ট দলে ফিরলেন হিটম্যান রোহিত শর্মা। এদিন সরকারি ভাবে জানিয়ে দেয় বিসিসিআই। এমনকি বিসিসিআইয়ের তরফ থেকে এও জানানো হয়েছে যে ক্যাপ্টেন কোহলি প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে আসবেন। অবশ্যই তার প্রধান কারণ হলো পরের বছর জানুয়ারিতেই বাবা হবেন কোহলি। তাই সেই সময় তিনি তাঁর স্ত্রী অনুষ্কার সঙ্গেই থাকতে চান।

প্রসঙ্গত আইপিএলের পরই ভারতীয় দল উড়ে যাবে অস্ট্রেলিয়া বোর্ডার-গাভাস্কার সিরিজের জন্য। সেখানে তিনটি একদিনের ম্যাচ ও টি টুয়েন্টি ম্যাচ খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। তারপর হবে চারটি টেস্ট ম্যাচ। কিন্তু পুরোপুরি ‘ফিট’ না হওয়ায় দল থেকে বাদ পড়েন রোহিত শর্মা। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি, কোনও দলেই জায়গা হয়নি হিটম্যানের। কিন্তু দল ঘোষণার পরের দিনই দেখা যায় মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে দিব্যি নেট প্র্যাকটিস করছেন রোহিত। তারপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করে, ‘ফিট’ থাকা সত্ত্বেও কেন রোহিতকে দলে রাখা হল না? তিনি আইপিএল খেলতে পারলে জাতীয় দলের হয়ে কেন পারবেন না? সুনীল গাভাসকর-সহ একাধিক প্রাক্তনী রোহিতকে (Rohit Sharma) দলে অন্তর্ভূক্ত করা নিয়ে সওয়াল করেন।

সম্প্রতি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য জানিয়েছিলেন, রোহিত ফিট থাকলে তিনি নিশ্চয়ই খেলার সুযোগ পাবেন। অবশেষে সোমবার সব ধোঁয়াশা দূর হল। বোর্ডের তরফে জানানো হয়, রোহিতকে পর্যবেক্ষণে রাখছে দলের মেডিক্যাল টিম। তাঁদের পরামর্শ মতোই রোহিতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে। তবে বর্ডার-গাভাসকর ট্রফিতে তিনি খেলবেন। একইসঙ্গে জানানো হয়, ইশান্ত শর্মা আবার বেঙ্গালুরুর রিহ্যাবে রয়েছেন। ফিট দলে তিনিও দলে ডাক পাবেন।

Advertisement

এদিকে, ঋদ্ধিমান চোট পাওয়ার কারণে দলে অতিরিক্ত উইকেটকিপার হিসেবে সঞ্জু স্যামসনকে বেছে নিল বোর্ড। ঋদ্ধির চোট দেখে পরে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হবে। চোটের কারণে ছিটকে যাওয়া বরুণ চক্রবর্তীর জায়গায় ডাক পেলেন তরুণ বোলার টি নটরাজন। তবে চোটের জন্য অজি সফরে যাওয়া হচ্ছে না কমলেশ নাগারকোটির।

Leave a Reply