নির্বাচন কমিশনকে সম্পূর্ণ নির্ভুল তালিকা প্রকাশের আর্জি জানালেন সর্বদলের প্রতিনিধিরা

0
105

#বিধানসভা_নির্বাচন
আজ আগামী ভোটের জন্য রাজ্য নির্বাচন কমিশনারের দফতরে সর্বদল বৈঠক সম্পন্ন হলো। এদিন তালিকা সংশোধনের প্রক্রিয়া নিয়েও আলোচনা করা হয়েছে বলে সূত্রের খবর। আজকের এই বৈঠকের উপস্থিত ছিলেন সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরা।এবং এদিন সম্পূর্ণ নির্ভুল ভোটার তালিকা প্রকাশের জন্য আর্জি জানিয়েছে সবাই। উলেক্ষ যে, আগামী ১৮ নভেম্বর প্রকাশিত হবে রাজ্যের খসড়া ভোটার তালিকা। এবং এই তালিকায় যেন কোনো ভুল না থাকে সেই আবেদন বার বার জানানো হয় কমিশনকে।

এদিন এই বৈঠকে উপস্থিত ছিলেন,তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, বিজেপির জয়প্রকাশ মজুমদার ও সিপিএমের রবীন দেব। এখানে পার্থবাবু বলেন, ” নির্ভুল ভোটার তালিকা তৈরির জন্য কমিশনের কাছে আবেদন জানিয়েছি। প্রত্যেক ভোটার যেন তাঁর ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তা নিশ্চিত করতে অনুরোধ করেছি। সঙ্গে গঙ্গা সহ অন্যান্য নদী ভাঙনে ঘরছাড়াদের তালিকায় নাম তোলার বিষয়টি মানবিকতার চোখে দেখতে অনুরোধ করেছি আমরা।” অন্যদিকে বিজেপির তরফ থেকে প্রশ্ন ওঠে যে, নবান্নের চাপের মুখে কী করে নিরপেক্ষ হয়ে কাজ করবেন সরকারি কর্মচারীরা?

বিজেপির জয়প্রকাশ মজুমদার প্রশ্ন তোলেন, “রাজ্যের সরকারি কর্মীদের সরকার যে ভাবে গ্রাস করা হয়েছে তাতে তাঁরা নিরপেক্ষ হয়ে নির্বাচনে কাজ করতে পারবেন তো? যে ভাবে জেলাশাসক বদল হচ্ছে তাতে আমাদের আশঙ্কা হচ্ছে।” এদিকে সিপিএম নেতা রবীন দেব বলেন, “স্থায়ী সরকারি কর্মীদের ছাড়া অন্যদের ক্ষেত্রে দায়বদ্ধতার অভাব দেখা যায়। তাই বুথ লেভেল অফিসার ও তাঁদের পরিবর্তদের ক্ষেত্রে স্থায়ী সরকারি কর্মী হওয়া বাধ্যতামূলক করা হোক বলে দাবি জানিয়েছি। ” নির্বাচন কমিশনের এই বৈঠক টানা এক ঘন্টা চলে বলে জানা গিয়েছে।

Advertisement

Leave a Reply