মূল্যবৃদ্ধি ও বেকারত্বের ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন রাহুল

0
70

করোনা আবহে গত কয়েকমাস ধরেই ঘরে বসে টুইট করেই কেন্দ্রের বিরুদ্ধে একের পর এক তোপ দাগছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন ফের কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন তিনি। বুধবার সকালে দেশের মূল্যবৃদ্ধি ও বেকারত্বের হার ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন রাহুল। তাঁর বক্তব্য, এদেশে মূল্যবৃদ্ধি ও বেকারত্বের হার (Unemployment rate) কোনওদিনই এত বেশি ছিল না, যতটা এই মুহূর্তে রয়েছে। তিনি আরও এই পরিস্থিতিতে দেশের মানুষের মনোবল তলানিতে পৌঁছেছে।

প্রসঙ্গত, সম্প্রতি অর্থমন্ত্রী নির্মলা সিতারমন অর্থনৈতিক বিপর্যয় কাটিয়ে ওঠার কথা দেশকে জানিয়েছেন। লকডাউনের পর ধীরে ধীরে তার ইঙ্গিত মিললেও অক্টোবরের হিসেবে আবার দেখা দিয়েছে সংকটের ইঙ্গিত। গত মাসের হিসেব বলছে ইপিএফও-তে নথিবদ্ধ সংস্থা হ্রাস পেয়েছে ৩০ হাজার। মাত্র এক মাসেই কর্মী সংখ্যা ১৮ লক্ষ কমে গিয়েছে! এই পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক বলে মনে করছে ওয়াকিবহাল মহল। করোনা সংক্রমণের আগেও দেশে কর্মসংস্থানের পরিস্থিতি মোটেই সুবিধাজনক ছিল না। কিন্তু করোনা আবহে তা ভয়াবহ আকার ধারণ করে। তবে মনে করা হচ্ছিল, সেই বিপদ থেকে হয়তো ঘুরে দাঁড়াচ্ছে দেশ।

বর্তমান পরিসংখ্যান আবারও সেই আশার সামনে ভ্রুকুটি তুলে ধরল। এই পরিস্থিতিতে আবারও কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন রাহুল। সেই সঙ্গে ইস্যু করলেন মূল্যবৃদ্ধিকেও।

Advertisement

Leave a Reply