তেলেঙ্গানায় এক ছাত্রীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী

0
196

#রাহুল_গান্ধী
আরো একবার নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এদিন তেলেঙ্গানায় এক ছাত্রীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে রাহুল রীতিমতো গেরুয়া শিবিরকে দায়ী করে গেছেন। এদিন রাহুলের ট্যুইট করে বলেন,”এই অত্যন্ত শোকের সময় ওই ছাত্রীর পরিবারকে আমার সমবেদনা। জেনেবুঝে নোটবাতিল ও লকডাউনের মাধ্যমে বিজেপি সরকার দেশের অগনিত পরিবারকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছে। এটাই বাস্তব। ”

প্রসঙ্গত উলেক্ষ যে, তেলঙ্গানা থেকে আসা লেডি শ্রীরাম কলেজের এক ছাত্রী পরিবারের আর্থিক সংকটের কারণে আত্মহত্যা করেছে বলে জানা গিয়েছে। রাহুল গান্ধী এদিন অভিযোগ করেন যে, চার বছর আগে প্রধানমন্ত্রী মোদির এই পদক্ষেপের উদ্দেশ্য ছিল কিছু ‘শিল্পপতিদের’ সাহায্য করা। তিনি আরো যোগ করেন, ” প্রশ্ন হল, বাংলাদেশের অর্থনীতি ভারতের অর্থনীতির চেয়ে এগিয়ে গিয়েছে। এক সময় ভারতীয় অর্থনীতির বিশ্বের সবচেয়ে বেশি হারে বিকাশমান অর্থনীতিগুলির মধ্যে অন্যতম ছিল। ”

তাঁর দাবি, “সরকার বলছে, এর কারণ কোভিড অতিমারী। এই যদি কারণ হয়, তাহলে বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশেও কোভিডের প্রকোপ রয়েছে। আসলে এর কারণ কোভিড নয়। এর কারণ হল নোটবাতিল ও জিএসটি। চার বছর আগে প্রধানমন্ত্রী ভারতীয় অর্থনীতির ওপর হামলা শুরু করেন। তিনি কৃষক, শ্রমিক ও ছোট দোকানদারদের লোকসানের মুখে ঠেলে দেন। মনমোহন সিংহ বলেছিলেন যে, নোট বাতিলের ফলে ভারতীয় অর্থনীতির ২ শতাংশ লোকসান হবে। বাস্তবে তাই হয়েছে।”

Advertisement

Leave a Reply