প্রকাশিত হল ইউজিসি নেটের ফল

0
164
প্রকাশিত হল ইউজিসি নেটের ফল

#নয়াদিল্লি: প্রকাশিত হল ইউজিসি নেটের ফল। ন্যাশনাল টেস্টিং এজেন্সি ২৪ সেপ্টেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত এই পরীক্ষা নেয়। ৮১টি বিষয়ের আন্সার কি প্রকাশ করা হয়েছে। এনটিএ কাট অফ নম্বর সহ স্কোর কার্ড তথা রেজাল্ট প্রকাশ করেছে।

নেট পরীক্ষা চলতি বছর জুন মাসে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জেরে সেই পরীক্ষা পিছিয়ে যায়। তারপর কম্পিউটার বেসড সেই পরীক্ষা হয় ২৪ সেপ্টেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। ৮ লক্ষ ৬০ হাজার ৯৭৬ জন এই পরীক্ষায় বসার জন্য আবেদন করেন। ৮১টি বিষয়ের ১২ দিনে পরীক্ষা হয়। করোনা আবহে পরীক্ষার্থীর সংখ্যা একটু কম ছিল। পরীক্ষা দিয়েছিল ৫ লক্ষ ২৬ হাজার ৭০৭ জন। ৩ ঘণ্টার পরীক্ষা হয় ২ পর্বে। ভুল উত্তরের জন্য কোনও নম্বর কাটা হয়নি।জুনিয়র রিসার্চ ফেলোশিপ স্কোরের মেয়াদ ৩ বছর। যারা ইতিমধ্যে এমফিল বা পিএইচডি শুরু করে দিয়েছেন তাঁদের জেআরএফ ফেলোশিপ তারিখ হিসাব করা হবে নেটের ফল প্রকাশের দিন থেকে।

www.ugcnet.nta.nic.in এই ওয়েবসাইট খুলতে হবে। তারপর হোমপেজে result 2020 অপশনে ক্লিক করতে হবে। সেখানে UGC NET 2020 খুলবে। ওই পেজে নিজের ফর্ম নম্বর, জন্ম তারিখ এবং ক্যাপচা লিখে সাবমিট করতে হবে। তাহলেই স্কোর কার্ড তথা রেজাল্ট দেখা যাবে। দেখার পর সেটি ডাউনলোড করে নেবেন।

Advertisement

Leave a Reply