ভক্তদের জন্য সুখবর! খুব শীঘ্রই খুলে যাচ্ছে পুরীর জগন্নাথ মন্দির

0
102

#পুরী:  ভক্তদের জন্য সুখবর। আর অপেক্ষা নয়। সব কিছু ঠিক থাকলে ডিসেম্বর মাসেই খুলে যেতে পারে পুরীর জগন্নাথ মন্দির। শ্রী জগন্নাথ মন্দির প্রশাসনের সূত্রের খবর আগামী মাসের তৃতীয় সপ্তাহে সুরক্ষাবিধি মেনে মন্দিরের দরজা ভক্তদের জন্য খোলার পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। অর্থাৎ আর একমাস পরেই ভক্তরা প্রবেশ করতে পারবেন মন্দিরে।

কিছুদিন আগেই কংগ্রেসের পক্ষ থেকে চিফ-হুইপ তারাপ্রসাদ বাহিনীপতি বলেন, “হাত জোড় করে সরকারকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আরজি জানাচ্ছি। এতদিন ধরে মন্দির বন্ধ থাকার হাজার হাজার সেবায়েতদের জীবনে প্রভাব পড়ছে।” এছাড়াও ওড়িশার বিধানসভায় মন্দির খোলার আবেদন বিজেপি প্রধান মোহন মাঝি বলেন, “করোনা সংকটের আবহেও যদি মহারাষ্ট্র সরকার মন্দির ও প্রার্থনার জায়গা খুলতে পারে তাহলে ওড়িশা সরকার কেন পুরীর শ্রী জগন্নাথ মন্দির খোলার বিষয়ে উদাসীন?”

সূত্রের খবর অনুযায়ী, মন্দিরের দরজা খুললেও কড়াভাবেই মানা হবে সুরক্ষাবিধি । দর্শনার্থীরা যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে জগন্নাথ, বলরাম, সুভদ্রার দর্শন করতে পারেন, সেই দিকে নজর রাখা হবে। নিয়মের অন্যথা হলে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। যদিও ইতিমধ্যেই স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর অর্থাৎ SOP নির্ধারণের কাজ নাকি শুরু হয়ে গিয়েছে।

Advertisement

Leave a Reply