আগামী ১২ই নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেনএনইউয়ে স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

0
95

#নয়াদিল্লি:  চলতি মাসের ১২ তারিখ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দের একটি প্রমাণ আকার মূর্তি উন্মোচন করবেন। গত বছর এ মাসেই জেএনইউতে বিবেকানন্দের মূর্তিতে কালি ছিটিয়ে দেওয়া ও আপত্তিকর কথা লেখা নিয়ে বিতর্ক হয়। এবছর তাঁর মূর্তি উন্মোচন করা হবে বলে জানালেন জেএনইউয়ের উপাচার্য এম জগদেশ কুমার।

উপাচার্য এক বিবৃতিতে জানান, “প্রধানমন্ত্রী আগামী ১২ই নভেম্বর সন্ধে সাড়ে ছটার সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি প্রমাণ সাইজ মূর্তি উন্মোচন করবেন। স্বামী বিবেকানন্দকে সম্মান জানিয়ে একটি অনুষ্ঠানও হবে সেদিন”।

তিনি আরও বলেন, দেশের অন্যতম জনপ্রিয় দার্শনিক ও শ্রেষ্ঠ আধ্যাত্মিক নেতা স্বামী বিবেকানন্দ। যাঁকে পেয়ে সকল ভারতবাসী গর্বিত। তিনি যা বলে গিয়েছিলেন, স্বাধীনতা, উন্নতি, ঐক্য ও শান্তির যে বাণী তিনি প্রচার করেন, তা আজও তরুণদের উদ্ভুদ্ধ করে। জেএনইউ প্রাক্তনীদের সমর্থনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাঁর মূর্তি স্থাপিত হয়েছে।

Advertisement

Leave a Reply