ফের একধাপ এগিয়ে রিলায়েন্স, জনপ্রিয় রিটেইল ফার্নিচারের ৯৬% অংশীদারিত্বের ঘোষনা আম্বানি সংস্থার

0
61

#রিলায়েন্স:  অনলাইন হোক বা অফলাইন সর্বত্রই নিজেদের আধিপত্য বিস্তার করেছে রিলায়েন্স। ভারতের বাজারে ওয়ালমার্ট এবং অ্যামাজনের মতো জায়ান্টদের সঙ্গে প্রতিযোগিতার টক্করে পিছিয়ে নেই আম্বানি সংস্থা রিলায়েন্স। সম্প্রতি অশোক বিয়ানির মালিকানাধীন ফিউচার গ্রুপের খুচরো বিপণন শাখা অধিগ্রহণে হাত বাড়িয়েছিল খুচরো বিপণন শাখা রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস। আর তাতেই বাজিমাত হতে গিয়েও সম্ভব হয়নি। এই অধিগ্রহণ সফল হলে FBB, বিগ বাজার, ফুড হল এবং সেন্ট্রালের মতো জনপ্রিয় কিছু ব্র্যান্ড রিলায়েন্সের অধীনে চলে আসত।

তবে বর্তমানে আইনি জটিলতায় তা সম্পন্ন না হতে, থেমে নেই রিলায়েন্স। অনলাইন ফার্নিচার রিটেইলার Urban Ladder-এর ৯৬ শতাংশ অংশীদারত্ব কিনে নিয়েছে রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস। এই অধিগ্রহণের জন্য ২৪.৪ মিলিয়ন মার্কিন ডলার বা ১৮২.১২ কোটি টাকা লগ্নি করতে হয়েছে রিলায়েন্স কোম্পানিকে।

প্রসঙ্গত, Urban Ladder দেশের অন্যতম জনপ্রিয় রিটেইল ফার্নিচার চেইন। নয়াদিল্লি সহ জাতীয় রাজধানী অঞ্চল, মুম্বই, পুনে, বেঙ্গালুরু, হায়দরাবাদ এবং চেন্নাইতেও তাদের ব্যবসা প্রসারিত। এই জনপ্রিয় রিটেইল ফার্নিচার চেইনের ৯৬ শতাংশ অংশিদারিত্ব অধিগ্রহণের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করল মুকেশ আম্বানির সংস্থা।

Advertisement

এক বিবৃতিতে সংস্থার তরফে জানানো হয়েছে, “আগামী ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে Urban Ladder-এ আরও ৭৫০ মিলিয়ন টাকা লগ্নির ভাবনা আছে। সে ক্ষেত্রে কোম্পানির ১০০ শতাংশ শেয়ার রিলায়েন্সের হাতে চলে আসবে।”

Leave a Reply