২ ডিসেম্বর কলকাতা শহরের প্রথম ব্যক্তি হিসাবে করোনা টিকা নিতে চলেছেন ফিরহাদ হাকিম

0
97

#কোভিড-১৯:   আগামী ২ ডিসেম্বর কলকাতা শহরের প্রথম ব্যক্তি হিসাবে করোনা টিকা নেবেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সোমবার একথা জানিয়েছেন খোদ পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। গত সপ্তাহে তাকে করোনা টিকার পরীক্ষামূলক প্রয়োগের জন্য স্বেচ্ছাসেবক হওয়ার প্রস্তাব দেয় NICED. প্রস্তাব আসার সাথে সাথেই বিলম্ব না করে তাতে রাজি হয়ে যান তিনি।

 

তৃতীয় পর্যায়ের পরীক্ষার জন্য কলকাতায় এসে পৌঁছেছে কোভ্যাকসিনের ১,০০০টি ডোজ। আগামী ২ ডিসেম্বর ফিরহাদ হাকিমকে দিয়ে শুরু হবে টিকা দেওয়ার প্রথম পর্ব। ওই দিন বিকেল ৪টেয় বেলেঘাটা নাইসেডে টিকা দেওয়া হবে ফিরহাদ হাকিমকে।

Advertisement

 

ফিরহাদ হাকিমের কোনও কো-মর্বিডিটি নেই বলে জানা গিয়েছে। তবে জানা গিয়েছে সামান্য পেটের সমস্যা রয়েছে তার। তবে তা টিকা নেওয়ার ক্ষেত্রে সমস্যা হবে না। বেলেঘাটা নাইসেডের তরফে জানানো হয়েছে, কোভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের পরীক্ষার জন্য বিভিন্ন শহরের মেয়রদের প্রস্তাব দেওয়া হয়েছে। তবে তাদের মধ্যে অনেকেই ঝুঁকির কথা মাথায় রেখে রাজি হননি। আবার কো-মর্বিডিটি থাকার কারণে ইচ্ছা থাকলেও অনেকে ভ্যাকসিন গ্রহণ করতে পারেননি। কলকাতায় মেয়র না থাকায় প্রস্তাব দেওয়া হয়েছিল মুখ্য প্রশাসককে। এই প্রস্তাব পাওয়ার সাথে সাথেই রাজি হয়ে যান তিনি।

 

Leave a Reply