ছটপুজোর দুদিন রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে প্রবেশ নিষেধ, চলছে পুলিশের কড়া নজরদারি

0
117
ছটপুজোর দুদিন রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে প্রবেশ নিষেধ, চলছে পুলিশের কড়া নজরদারি

#কলকাতা, আজ ছটপুজো, আগের বছর এদিনে রবীন্দ্র সরোবরে বিশাল বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল। সেই কথা মাথায় রেখেই এবছর সেই জায়গায় টিনের প্রাচীর দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এবছরও আদালতের নির্দেশে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে নিষিদ্ধ করা হয়েছে ছটপুজো। জল ও পরিবেশ রক্ষার্থে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে নিষিদ্ধ করা হয়েছে ছটপুজো। ‘ছটপুজো’ আজ সূর্যাস্ত থেকে পুজো শুরু করে আগামীকাল সূর্যোদয় পর্যন্ত চলবে। তাই আগামীকাল দুপুর পর্যন্ত বন্ধ থাকবে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবর।

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রবীন্দ্র সরোবর। পুলিশ মোতায়েন করা হয়েছে সমস্ত গেটে। সেখানে রয়েছেন অ্যাসিন্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসাররা। এই দুদিন সরোবরে প্রাতর্ভ্রমণকারীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সরকারের নির্দেশকে তারা মেনে নিয়েছে। সরোবরের ওখানে গাড়ি অথবা লোকজনের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি সুভাষ সরোবরের আশপাশের রাস্তাগুলিতে বাঁশের ব্যারিকেড তৈরি করা হয়েছে।রাস্তার ধরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে দেখা গিয়েছে, হাওড়ার শিবপুরের রামকৃষ্ণপুর ঘাটে সকাল থেকে শুরু হয়েছে পুজোর প্রস্তুতি। গতকাল থেকে সেখানে প্রস্তুতি চলছে। ঘাট পরিষ্কার করা হয়েছে, মাইক লাগানো হয়েছে। দুপুরের পর থেকে সমস্ত ঘাটে নিরাপত্তা জোরদার করা হবে। করোনা আবহে এবার ঘরে বসেই ছট পালনের আবেদন জানিয়েছে জেলা প্রশাসন।এবার দেখার বিষয় এই পুজোতে মানুষ কতটা সোশ্যাল ডিস্টেন্স মেনে চলতে পারে।

Advertisement

Leave a Reply