আজ থেকে বাড়তে চলেছে শিয়ালদা ডিভিশনের ট্রেনের সংখ্যা

0
55

#রেল – নিত্যযাত্রীদের জন্য সুখবর। সোমবার থেকে শিয়ালদহ ডিভিশনে আরও ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে রেল। রেল সূত্রের খবর সপ্তাহের প্রথম দিন থেকেই চলবে ৬১৩টি ট্রেন৷ এই ব্যপারে শিয়ালদহ ডিভিশন জানিয়েছে, মূলত অফিস টাইমে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। সকাল ৮ টা থেকে ১১টা ও বিকেল ৪ টে থেকে সন্ধ্যা ৭টা এই সময় বেশি ট্রেন চলবে। তার ফলে ভিড়ের আশঙ্কাও কম হবে।

অন্যদিকে জানা গেছে, দক্ষিণ পূর্ব রেল ৩৪ টি লোকাল ট্রেনের পরিবর্তে ৮১টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে৷ হাওড়া ও মেদিনীপুরের মধ্যে ২৬টি ট্রেন চলবে। হাওড়া থেকে মেচেদার চলবে মধ্যে ১০ জোড়া ট্রেন। হাওড়া ও খড়গপুরের মধ্যে ৮টি ট্রেন ও হাওড়া থেকে পাঁশকুড়ার মধ্যে ১৮টি ট্রেন চলবে। কারণ রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা গত ১১ নভেম্বর থেকে শুরু হলেও কিন্তু সেই সময় বেশ কিছু নন-সাবার্বান রুটে রেল চলাচলের অনুমোদন ছিল না।

এ দিকে জেলার বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্য নন-সাবার্বান বিভাগে ট্রেন না চলায় যাত্রীরা বাধ্য হয়ে বিক্ষোভ দেখায় যার জন্য আবার রেলকে চিঠি দেয় নবান্ন। এই ব্যপারে রেল জানিয়েছে , যে সমস্ত শাখায় ট্রেন চালানো নিয়ে এই বৈঠক, সেগুলি হল, বর্ধমান-রামপুরহাট, বর্ধমান-আসানসোল, কাটোয়া-আজিমগঞ্জ, অণ্ডাল-সাঁইথিয়া, নলহাটি-আজিমগঞ্জ প্রভৃতি। এই এই বৈঠকের পর কি সিদ্ধান্ত হয় সেই দিকে তাকিয়ে আছে সকলে।

Advertisement

Leave a Reply