শুভেন্দু অধিকারীর অনুপস্থিতিতে তিন দপ্তরের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0
78

#মমতা_বন্দ্যোপাধ্যায় – বিধানসভা নির্বাচনের আগে বড়সড় ধাক্কা লাগল তৃণমূলে। কারণ আজ দুপুরে নিজের মন্ত্রিত্ব পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন শুভেন্দু অধিকারী। ফলে ইতিমধ্যে রাজ্যে তিনটি দপ্তরের পদ ফাঁকা। যদি এই খবর পাওয়া যাচ্ছিল যে, পরিবহণ দপ্তরের দায়িত্ব পেতে পারেন ফিরহাদ হাকিম বা অরূপ বিশ্বাস। অন্যদিকে সেচদপ্তরের দায়িত্ব দেওয়া যেতে পারে রাজীব বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু এই সব জল্পনা উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী। এবার ফাঁকা থাকা সেচ, পরিবহণ, জলসম্পদ – এই তিন দপ্তরের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ অর্থাৎ শুক্রবার দুপুরে শুভেন্দু অধিকারীর এই পদত্যাগের খবর পাওয়ার পরই নিজের কালীঘাটের বাড়িতে জরুরী কালীন বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সভাপতি সুব্রত বক্সি, দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রায় দুই ঘণ্টা ধরে বৈঠকের পর ঠিক হয় যে ফিরহাদ হাকিম বা অরূপ বিশ্বাসকে অতিরিক্ত দায়িত্ব দেওয়ার বদলে তিনটি দপ্তরের কাজ আপাতত নিজেই দেখবেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত উল্লেখ্য যে, মন্ত্রিসভা গঠনের প্রথম দিক থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজে বেশ কয়েকটি দপ্তর তাঁর নিজের কাছে রেখেছিলেন। এবার তাতে যোগ হল তিনটি – সেচ, পরিবহণ, জলসম্পদ।

Advertisement

Leave a Reply