সম্পূর্ণ দূরত্ব বিধি মেনে বুধবার থেকে শুরু হলো লোকাল ট্রেন পরিষেবা

0
72

#লোকাল_ট্রেন;  বহু বৈঠক, বিক্ষোভের পর অবশেষে আজ অর্থাৎ বুধবার আবার প্রায় ৭মাস পর শুরু হলো লোকাল ট্রেন। এর ফলে খুবই খুশি নিত্য যাত্রীরা। সম্পূর্ণ দূরত্ব বিধি মেনে আপাতত শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। তবে এদিন সকাল থেকে হাওড়া স্টেশন টিকিট কাউন্টারে যাত্রীদের লম্বা লাইন দেখা গেলো। এর অন্যতম কারণ হলো সাধারণ যাত্রীদের কাছে স্মার্ট ফোনের অভাব। যদিও কাউন্টারের পাশে রাখা হয়েছে স্যানিটাইজার। পাশাপাশি, যাত্রীদের করোনা-বিধি মানতে নিয়মিত সতর্ক করা হচ্ছে।

উলেক্ষ যে আজ থেকে প্রতিদিন দক্ষিণ-পূর্ব ও পূর্ব রেল মিলিয়ে রাজ্যে ৬৯৬টি লোকাল চলবে। যার মধ্যে শিয়ালদা ডিভিশনে চলবে ৪১৩টি ট্রেন। হাওড়া ডিভিশনে ২০২টি ও খড়গপুর ডিভিশনে ৮১টি লোকাল ট্রেন চলবে। প্রতিদিন ভোর ৫টা নাগাদ শুরু হবে ট্রেন চলাচল। দিনের শেষ ট্রেন চলবে প্রায় রাত ১১ পর্যন্ত। এদিকে সকাল থেকে ট্রেনে ট্রেনে চলছে কড়া নজরদারি, স্টেশনে স্টেশনে ঘুরছে আরপিএফ, জিআরপি।

এদিকে চূড়ান্ত পর্বের আয়োজন দেখার জন্য গতকাল হাওড়া ও শিয়ালদহ স্টেশনের প্রস্তুতি ঘুরে দেখেন দুই রেল ডিভিশনের শীর্ষ আধিকারিকেরা। হাওড়ায় ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার ইশাক খান জানান,” যাত্রীদের মাস্ক বা মুখাবরণ পরা এবং স্যানিটাইজ়ার বা হাতশুদ্ধি ব্যবহার বাধ্যতামূলক। যাত্রীদের জন্য স্টেশনের স্টলে মুখাবরণ ও হাতশুদ্ধি বিক্রি করছে রেল। ট্রেনে ওঠার আগে যাত্রীদের থার্মাল স্ক্রিনিং বা শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হবে। “

Advertisement

Leave a Reply