লালকৃষ্ণ আডবানীকে ‘ভারতরত্ন’ সম্মান দেওয়া হোক, আবেদন জানিয়ে মোদীকে চিঠি বিজেপি নেতার

0
76

#লালকৃষ্ণ-আডবানী: গতকাল ৯৩ বছরে পা দিয়েছেন বিজেপির ‘লৌহপুরুষ’ লালকৃষ্ণ আডবানী তথা দেশের প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবানী। তাঁর বাসভবনে গিয়ে প্রিয় নেতার জন্মদিন উদযাপনও করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, শুভেচ্ছা জানিয়েছেন অমিত শাহ, জে পি নাড্ডারাও। এমতাবস্থায় এবার আডবানীকে ‘‌ভারতরত্ন’ দেওয়ার পক্ষে সওয়াল করে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখলেন বিজেপি নেতা ডি এইচ শংকরমূর্তি।

সংবাদসংস্থা এএনআই’কে দেওয়া সাক্ষাৎকারে শংকরমূর্তি বলেছেন, ‘‌‘‌আমরা সবাই জানি, লালকৃষ্ণ আডবানী সাত দশক ধরে মানুষের সেবা করেছেন। আরএসএস, ভারতীয় জনতা সংঘ এবং বিজেপির হয়ে ভারতমাতার সেবায় তাঁর কাজ, আত্মত্যাগ এব অবদান অনস্বীকার্য। ব্যক্তিগত এবং রাজনৈতিক জীবনও খুবই স্বচ্ছ। জাতীয় এবং আন্তর্জাতিক সমস্ত বিষয়ে গভীর জ্ঞান থাকা আডবানী এমন একজন মানুষ যাঁকে নিয়ে গোটা দেশ গর্বিত।’‌’

শংকরমূর্তি আরও বলেছেন, ‘‌‘‌দলের কর্মী এবং সাধারণ সমর্থক প্রত্যেকে চান আডবানীজি ‘ভারতরত্ন’ পান। কর্ণাটকের কয়েক হাজার কর্মীর তরফ থেকে সরকারের কাছে আমার একটাই আবেদন লালকৃষ্ণ আডবানীকে এবার ভারতরত্ন দেওয়া হোক।” এবার এই চিঠি পেয়ে তাঁর অত্যন্ত প্রিয় নেতাকে প্রধানমন্ত্রী ভারতরত্ন সম্মান দেওয়ার সিদ্ধান্ত নেন কি না, সেটাই এখন দেখার।

Advertisement

Leave a Reply