পাকিস্তানের করাচিও একদিন অখন্ড ভারতের অংশ হবে, দাবি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের

0
112

বর্তমান পাকিস্তানের করাচিও একদিন অখন্ড ভারতের অংশ হবে। এমনটাই মনে করেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। আর এই কথা বললেন বৃহন্মুম্বই পুরসভায় নির্বাচনের ঠিক আগেই। যার ফলে ফের অখন্ড ভারতের জন্য লড়াই ফের উসকে গেল। উল্লেখ্য অখণ্ড ভারত গঠনের লক্ষ্যে দীর্ঘদিন ধরেই বিভিন্ন পরিকল্পনা করছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ।

প্রসঙ্গত ঘটনার সূত্রপাত মুম্বইয়ের এক কারাচি সুইটস দোকানকে নিয়ে। গত বৃহস্পতিবার মুম্বইয়ের বান্দ্রা এলাকায় থাকা করাচি সুইটস দোকানের মালিককে দোকানের নাম পরিবর্তন করে মারাঠি ভাষায় কোনও ভারতীয় নাম দিতে নির্দেশ দেয় শিব সেনার স্থানীয় এক নেতা। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। বিতর্ক শুরু হয়ে দেশজুড়ে। পরিস্থিতি সামাল দিতে আসরে নেমে এই মন্তব্য ওই নেতার ব্যক্তিগত বিষয় বলে উল্লেখ করেন শিব সেনার মুখপাত্র ও রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউত। দল এই ধরনের কার্যকলাপের বিরোধী বলেও উল্লেখ করেন।

এই প্রসঙ্গেই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবিসকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। তার জবাব দিতে গিয়ে তিনি বলেন, আমরা অখণ্ড ভারত (Akhand Bharat) -এর ধারণায় বিশ্বাসী এবং আমাদের বিশ্বাস যে করাচি (Karachi) একদিন ভারতেরই অংশ হবে।

Advertisement

Leave a Reply