আবার শুভেন্দুকে নিয়ে তির্যক মন্তব্য করলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়

0
88

#কল্যাণ বন্দ্যোপাধ্যায়- বেশ কিছুদিন আগে রাজ্য সাংসদ বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারীকে নিয়ে যে মন্তব্য করেন তার প্রতিক্রিয়া শুক্রবার এক সভায় দিলেন শুভেন্দু অধিকারী। নাম না করে তিনি বলেন, “প্রাক্তন সাংসদ অনিল বসু যখন কাউকে ব্যক্তিগত আক্রমণ করে অশালীন কথা বলতেন তখন কিন্তু হুগলির মানুষ তা সমর্থন করেননি। আজ যদি কোনও বর্তমান জনপ্রতিনিধিও আমাকে বা আমার পরিবারকে ব্যক্তিগত আক্রমণ করে। আপনারা কি তাঁকে সমর্থন করবেন? আপনারা কি এই কালচার সমর্থন করেন?‌”

প্রসঙ্গত উল্লেখ্য যে বেশ কিছুদিন আগে কল্যাণ বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারীকে সোজা চ্যালেঞ্জ করেছিলেন। এছাড়াও তিনি একটার পর একটা মন্তব্য করে যান। সেদিন তিনি বলেন, “৪টি মন্ত্রিত্ব পেয়েছিস, ৪টে চেয়ারে আছিস। কত পেট্রোল পাম্প করেছিস। মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে পুরসভার বাইরে আলু বিক্রি করতিস। হিম্মত থাকে তো ছেড়ে দিয়ে চলে যাও। ৪৮ ঘণ্টা বিপ্লব দেখানোর পর এখনও মন্ত্রীত্বের লোভ কেন?‌ এখনও বোধহয় জানানো হয়নি মুখ্যমন্ত্রী হবে নাকি উপ মুখ্যমন্ত্রী হবে?‌”

এদিকে আবার শুভেন্দুর প্রতিক্রিয়ায় নিজে মুখ খুললেন কল্যাণবাবু। তিনি বলেন, “বাবা কোনও রাজনৈতিক দলের পদাধিকারী— এই সুযোগ নিয়ে কিন্তু আমি রাজনীতিতে আসিনি। আমি কিন্তু বড় হয়েছি অনেক পরিশ্রম করে। আমি যদি নন্দীগ্রামে সিবিআইয়ের অর্ডার না করাতাম তবে রাজনৈতিক নেতারা ঘর থেকে বেরোতে পারত না। ওই অর্ডার হওয়ার পরই সব ঘর থেকে বেরিয়েছিল। এগুলো মনে রাখতে হবে। একার দ্বারা কোনওদিন কিছু হয় না। আর দলে থেকে দলের কোনও জনপ্রতিনিধিকে যদি সমালোচনা করে তবে বুঝতে হবে যে অন্য দলের সঙ্গে তাঁর আঁতাত অনেকটা স্পষ্ট হয়ে গিয়েছে।” যদিও শুভেন্দু অধিকারী এদিন এক সভায় বলেন যে, “মুখ্যমন্ত্রী তাঁকে তাড়িয়েও দেননি আবার তিনিও দল ছেড়ে যাননি”

Advertisement

Leave a Reply