‘সরকারি টাকা নয়ছয় করলে শাস্তি হবে, আইনের ঊর্ধ্বে কেউ নন’, জিটিএ অডিট নিয়ে সরব রাজ্যপাল জগদীপ ধনখড়

0
124

#জগদীপ-ধনখড়: গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের (জিটিএ) অডিট নিয়ে এবার সোচ্চার হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিন সস্ত্রীক কালিম্পংয়ের একটি বৌদ্ধ মন্দিরে গিয়েছিলেন রাজ্যপাল। মন্দির থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “জিটিএ সহ সমস্ত সরকারি প্রতিষ্ঠানের অডিট হওয়া দরকার। সরকারি টাকা নয়ছয় করলে শাস্তি হবে। আইনের ঊর্ধ্বে কেউ নন।”

রাজ্যপালের এহেন মন্তব্য যে রাজ্য সরকারকে নিশানা করেই, তা আর বলার অপেক্ষা রাখে না। ধনখড় নিজের বক্তব্যের ভিডিও টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগও করেছেন। এদিন তিনি আরও বলেছেন, “সমস্ত সরকারি সম্পত্তির অডিট হওয়া দরকার। অডিটে যদি দুর্নীতি ধরা পড়ে তাহলে অবশ্যই শাস্তি হবে।”

প্রসঙ্গত, ২০১৭ সালে পাহাড়ে গোর্খাল্যান্ড রাজ্যের দাবিতে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই সময় মুখ্যমন্ত্রী বিনয় তামাংয়ের হাতে পরিস্থিতি সামাল দেওয়ার দায়িত্ব তুলে দেন। তখনই ফেরার হন বিমল গুরুং, তবে এখন তিনি আবারও ফিরে এসেছেন। বর্তমানে জিটিএ আধা স্বায়ত্তশাসিত এলাকা, তাও এখনও প্রায়শই পাহাড়ে আলাদা রাজ্যের দাবি শোনা যায়।

Advertisement

উল্লেখ্য, বর্তমানে দার্জিলিংয়ে রয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। গোটা নভেম্বর মাসটা পাহাড়েই কাটাবেন তিনি। আজ কালিম্পংয়ে ধনখড় বলেন, “রেলওয়ে স্টেশনে তো বিমান ধরা যায় না। সমস্ত সমস্যার সমাধান আছে। রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকার অথবা সংসদে সমস্যার সমাধান হতে পারে।”

 

Leave a Reply