দেশের জাতীয় পতাকায় অশোক চক্রের জায়গায় ইসলামীয় লিপি, গুজরাটে গ্রেফতার হল ৪

0
204
দেশের জাতীয় পতাকায় অশোক চক্রের জায়গায় ইসলামীয় লিপি, গ্রেফতার ৪

#গুজরাট: জাতীয় পতাকায় অশোক চক্রের জায়গায় ইসলাম ধর্মের লেখা। দেশের জাতীয় পতাকা অবমাননা করার অভিযোগে তিন নাবালক এবং এক মহিলাকে গ্রেফতার করল পুলিশ। ওই তিন নাবালক ও মহিলা গুজরাতের আনন্দের উমরেথ-এর বাসিন্দা। বুধবার আনন্দ ডিভিশনের পুলিশ জানান, তিন নাবালককে জুভেনাইল হোমে পাঠানো হয়েছে।

ঘটনাটি ঘটে উমরেথের কাদিয়াভাল নামের একটি জায়গার ঘটনা। অভিযুক্ত বছর তিরিশের ওই মহিলার বাড়ি থেকে তার দশ বছরের ছেলে ও আরও দু’জন নাবালক মিলে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করে। আনন্দ ডিভিশনের ডিএসপি বিডি জাদেজা জানান, ওই পতাকায় অশোক চক্রের জায়গায় ইসলাম ধর্মের কিছু লেখা ছিল। জাতীয় পতাকা অবমাননার অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে। উক্ত মহিলাকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি তিনজন নাবালককে জুভেনাইল আদালতে পেশ করা হয়েছে।

সূত্রের খবর, অভিযুক্তদের বিরুদ্ধে উমরেথ পুলিশ স্টেশনে মামলা দায়ের হয়েছে। সোশ্যাল মিডিয়াতেও সেই ঘটনা প্রকাশ্যে আসে। আনন্দের এক সমাজকর্মী মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলে এই পতাকা তোলার ভিডিয়োটি পোস্ট করেন। সেখানে আনন্দ পুলিশ ও গুজরাত পুলিশকে তিনি ট্যাগ করেন। পাশাপাশি ওই সমাজকর্মী অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তিনি।

Advertisement

Leave a Reply