ভারত-সহ ১৯৪ দেশের প্রশাসনকে সতর্কবার্তা দিল ইন্টারপোল

0
83

নিজস্ব সংবাদদাতা:  ভারত-সহ ১৯৪ দেশের প্রশাসনকে সতর্কবার্তা দিল ইন্টারপোল। এবার নিশানায় থাকা রাজনীতিকদের করোনাভাইরাস ভরা চিঠি পাঠানোর ষড়যন্ত্র করেছে দুষ্কৃতীরা। এমনটাই জানিয়ে ভারত-সহ ১৯৪ দেশের প্রশাসনকে সতর্ক করল ইন্টারপোল।

সংস্থার তরফে জানানো হয়েছে, ‘আইনরক্ষক, স্বাস্থ্যকর্মী ও জরুরি পরিষেবাদায়ী কর্মীদের মুখের উপরে উদ্দেশ্যপ্রণোদিত কাশি ও থুতু ফেলার মতো ঘটনা প্রায়ই ঘটতে দেখা যাচ্ছে। এতে ঝুঁকি থেকে যাচ্ছে, কারণ সেই সমস্ত ব্যক্তি কোভিড সংক্রমিত কি না, সে আশঙ্কা থেকে যাচ্ছে।’

ইন্টারপোল তার সতর্কবার্তায় আরও জানিয়েছে, ‘যদিও ঝুঁকির পরিমাণ এখনও খুব বেশি নয়, তবু নিশানায় থাকা রাজনীতিকদের উদ্দেশে পাঠানো এমন কিছু হুমকি চিঠির খবর পাওয়া গিয়েছে যেগুলি কোভিড সংক্রমিত বলে অভিযোগ। এমন চিঠি অন্যান্য ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তিরাও পেতে পারেন।’

Advertisement

ইন্টারপোলের দেওয়া নির্দেশিকায় বলা হয়েছে, ‘নির্দিষ্ট কয়েক জন সংক্রমিত ব্যক্তি’ ইচ্ছাকৃতভাবে নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন এলাকায় জীবাণু ছড়াচ্ছে।

অপরদিকে সীমান্ত অঞ্চলে কর্মরত পুলিশকর্মীদের সতর্ক করে বলা হয়েছে, ক্রসিং পয়েন্টগুলিতে কোনো ব্যক্তির মধ্যে উপসর্গ দেখলেই যেন তা প্রচার করা হয়। এর পাশাপাশি সন্ত্রাস দমনে কর্মরত আধিকারিকদের অনলাইন বাজারের উপরে নজর রাখতেও বলা হয়েছে।

Leave a Reply