গুপকার জোট এবার কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক শক্তির হস্তক্ষেপ চাইছে! টুইটারে বিস্ফোরক দাবি অমিত শাহের

0
204

#অমিত-শাহ: জম্মু কাশ্মীরের বিরোধী গুপকার জোট নিয়ে এবার বিস্ফোরক অভিযোগ তুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাহ দাবি করেছেন যে কংগ্রেস তথা এই নয়া গজিয়ে ওঠা গুপকার জোট জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসের দিনগুলি ফিরিয়ে আনতে চাইছে। শাহ এও দাবি করেছেন, এই গুপকার জোট এবার কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক শক্তির হস্তক্ষেপ চাইছে।

আজ দুপুরে গুপকার জোটের বিরুদ্ধে টুইটবার্তায় অমিত শাহ অভিযোগ তুলেছেন, “গুপকার জোট এবার আন্তর্জাতিক শক্তির দ্বারস্থ। ওঁরা চায় আন্তর্জাতিক শক্তি কাশ্মীর নিয়ে নাক গলাক। ওঁরা দেশের জাতীয় পতাকাকে অস্বীকার করে। সোনিয়াজি, রাহুলজি কি এই জোটকে সমর্থন করেন? আপনাদের উচিৎ নিজেদের অবস্থান কাঁচের মতো স্বচ্ছ করা।”

প্রসঙ্গত, গত মাসে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি বন্দিদশা থেকে মুক্তি পাওয়ার পরেই ৩৭০ ধারা ফেরানোর লক্ষ্য নিয়ে মুফতির সঙ্গে জোটবদ্ধ হয়েছেন ফারুক আবদুল্লা। সেই সময়েই তৈরি হয় ‘পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লেরেশন’ (পিএজিডি)। শুধু তাই নয়, ওই জোটে নাম লেখায় সিপিএম এবং কংগ্রেসও।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও লিখেছেন,”কংগ্রেস এবং গুপকার জোট কাশ্মীরকে পুরনো সন্ত্রাসের দিনগুলিতে ফিরিয়ে নিয়ে যেতে চায়। সেজন্যই মানুষ ওদের প্রত্যাখ্যান করছে।” শাহ এদিন বিরোধীদের হুঁশিয়ারি দিয়ে এও সাফ জানিয়েছেন, “জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে থাকবে। ভারতবাসী এই অনৈতিক ‘আন্তর্জাতিক’ জোট কিছুতেই মেনে নেবে না।”

Leave a Reply