‘পশ্চিমবঙ্গে নিরপেক্ষ নির্বাচন কঠিন ব্যাপার’, মান্নানের সঙ্গে ‘সৌজন্য সাক্ষাতের’ পরে মন্তব্য ধনখড়ের

0
118

#জগদীপ-ধনখড়: রাজ্যে বিধানসভা নির্বাচনের দোরগোড়ায় দাঁড়িয়ে দার্জিলিংয়ের রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করলেন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। এই বৈঠককে ‘সৌজন্য বৈঠক’ বলে দাবি করেছেন মান্নান। তবে একটি পৃথক বিবৃতিতে ধনখড় পশ্চিমবঙ্গে নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিয়ে প্রশ্ন তোলেন, ফলস্বরূপ রাজনৈতিক মহলে এই বৈঠক নিয়ে নানাবিধ চর্চা শুরু হয়েছে।

এদিন দার্জিলিংয়ের রাজভবনে মান্নানের সঙ্গে বৈঠকের পর রাজ্যপাল একটি বিবৃতিতে বলেছেন, “বিরোধী দলনেতার আবদুল মান্নান সাহেবের সঙ্গে আজ আমার বৈঠক হয়েছে। বৈঠকে মান্নান সাহেবের সঙ্গে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। রাজ্য প্রশাসনের সম্পূর্ণ রাজনীতিকরণ হয়ে গিয়েছে। রাজনীতির দুবৃত্তায়ন চলছে অবাধে। এই পরিস্থিতিতে এরাজ্যে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করানো বড় চ্যালেঞ্জ।”

জগদীপ ধনখড় আরও বলেছেন, “পশ্চিমবঙ্গে অবাধ নির্বাচনের স্বার্থে সময়মতো কেন্দ্রীয় বাহিনী এখানে এসে পৌঁছনো প্রয়োজন। শুধু বাহিনী এলেই হবে না, তা পরিচালনার দায়িত্ব থাকতে হবে নিরপেক্ষ হাতে। রাজনৈতিক পক্ষপাতদুষ্ট আধিকারিকদের হাতে বাহিনীর নিয়ন্ত্রণ থাকলে অবাধ ভোট সম্ভব নয়। সেটা দেখতে হবে।”

Advertisement

অন্যদিকে, ধনখড়ের সঙ্গে বৈঠক শেষে আব্দুল মান্নান জানিয়েছেন, “দলের কাজে দার্জিলিংয়ে এসেছিলেম। রাজ্যপাল এখন এখানেই রয়েছেন। বিরোধী দলনেতা হিসাবে সাংবিধানিক প্রধানের সঙ্গে সাক্ষাৎ করে সৌজন্য দেখানো আমার কর্তব্য। সেটাই করেছি। এছাড়া অন্য কোনও ব্যাপার নেই। “

Leave a Reply